KMC WORKERS MOVEMENT

পুলিশি আক্রমণের প্রতিবাদে কলকাতা কর্পোরেশনে মিছিল

কলকাতা

KMC EMPLOYEE MOVEMENT DAKOLKATA কলকাতা কর্পোরেশনে মিছিল শ্রমিক কর্মচারীদের

প্রাপ্য ডিএ’র দাবিতে বুধবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিলেন রাজ্য সরকারি কর্মচারীরা। রাণী রাসমণি এভিনিউয়ে সেই মিছিলের উপর ঝাপিয়ে পড়ে ‘পোষ্য’ পুলিশ প্রশাসন। সরকারি কর্মচারী এবং অবসরপ্রাপ্ত কর্মচারীদের রাস্তায় ফেলে বেধড়ক মারধোর করা হয়। ১২ জন মহিলা সহ মোট ৪৮ জন আন্দোলনকারীকে গ্রেপ্তার করে লালবাজারে নিয়ে যায় কলকাতা পুলিশ।

 

এই ঘটনার প্রতিবাদে বৃহষ্পতিবার কলকাতা কর্পোরেশনের মূল ভবনে বিক্ষোভ দেখালেন শ্রমিক, কর্মচারী এবং ইঞ্জিনিয়ারদের যৌথ মঞ্চ জয়েন্ট ফোরাম অফ ট্রেড ইউনিয়ন। প্রসঙ্গত কেএমসি ওয়ার্কার্স ইউনিয়ন, কেএমসি ক্লার্কস ইউনিয়ন এবং কেএমসি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যালায়েড সার্ভিসেস অ্যাসোসিয়েশনকে নিয়ে গঠিত হয়েছে এই জয়েন্ট ফোরাম। 

এদিন টিফিনের সময়ে গোটা কর্পোরেশন জুড়ে মিছিল করেন ফোরামের সদস্যরা। সমস্ত ডিপার্টমেন্ট ছুঁয়ে মিছিল শেষ হয়  কর্পোরেশনের লনের সামনে।  সেখানে সংক্ষিপ্ত বিক্ষোভ সভা হয়। মিছিল এবং বিক্ষোভ সভায় অনুতোষ সরকার, অমিতাভ ভট্টাচার্য, পার্থ গুপ্ত, মানস সিনহা সহ জয়েন্ট ফোরাম নেতৃত্ব উপস্থিত ছিলেন। 

জয়েন্ট ফোরাম সূত্রে খবর, বুধবার পুলিশের হাতে গ্রেপ্তার হন কেএমসি ইঞ্জিনিয়ার্স অ্যান্ড অ্যালায়েড সার্ভিসেস অ্যাসোসিয়েশনের সদস্য অশোক পাল । তাঁর মুক্তির দাবিতে প্রথম থেকেই সক্রিয় ছিলেন অ্যাসোসিয়েশনের নেতৃত্ব। রাজ্য কো-অর্ডিনেশন কমিটির সঙ্গে একযোগে বুধবার বিকেল থেকেই লালবাজারের সামনে হাজির ছিলেন তাঁরা। এরপর বৃহষ্পতিবার সকাল থেকে ব্যাঙ্কশাল কোর্টের সামনেও জমায়েত করেন কলকাতা কর্পোরেশনের ইঞ্জিনিয়াররা। 

0 Comments

Login to leave a comment