Accident

পশ্চিম মেদিনীপুরে পড়ুয়া বোঝাই স্কুল গাড়ি উল্টে বিপত্তি

জেলা

পড়ুয়াদের নিয়ে উল্টে গেল স্কুল ভ্যান। সোজা গিয়ে পড়ল পুকুরে। ঘটনায় যদিও কোনও পড়ুয়া আহত হয়নি। বুধবার বৃষ্টির দিন সাত সকালেই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুরের খড়্গপুর শহরের ২৩ নং ওয়ার্ডের বামুনপাড়া এলাকায়। স্থানীয়রা জানিয়েছেন যে বেহাল পীচ  রাস্তার খানাখন্দ সারানো হয় রাবিশ ফেলে। বৃষ্টির জলে তা নরম হওয়ায় স্কুল পড়ুয়া ভর্তি একটি ম্যাজিক গাড়ির চাকা স্লিপ করে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে একটি পুকুরে পড়ে যায়। দুর্ঘটনার আচ পেয়ে স্থানীয় একটি ক্লাবের সদস্যরা ছুটে এসে স্কুল পড়ুয়াকে উদ্ধার করে। তাদের তৎপড়তায় বড় ধরনের বিপদ থেকে রক্ষা ৯ পায় স্কুল পড়ুয়া। ঘটনায় আহত হয়েছেন গাড়ির চালক। স্থানীয়রা বলেছেন পুকুরে জল কম থাকায় বড় বিপদ থেকে রক্ষা পাওয়া গেছে। পুলিশ পৌঁছানোর আগেই আহত চালককে স্থানীয় ওই ক্লাবের সদস্যরা খড়গপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে।
স্থানীয় ও পুলিশ সূত্রে পাওয়া খবরে জানা গেছে, এদিন সকালে কেন্দ্রীয় বিদ্যালয়ের অষ্টম ও নবম শ্রেণির ৯জন ছাত্র-ছাত্রী'কে নিয়ে ওই টাটা ম্যাজিক গাড়িটি স্কুলের উদ্দেশ্যে রওনা দিয়েছিল। এদিন ওই পড়ুয়াদের পরীক্ষা ছিল বলেও জানা গেছে।
ক্লাবের এক সদস্য চন্ডী সিং জানিয়েছেন, ‘‘এদিন সকালে আমরা যখন ক্লাবের ভেতরে বসেছিলাম, হঠাৎই একটা বিকট শব্দ শুনে বাইরে বেরিয়ে এসে দেখি ওই পুলকারটি পুকুরের মধ্যে পড়ে গেছে। দ্রুত আমরা সকলে মিলে উদ্ধারকার্যে হাত লাগাই ও পড়ুয়াদের উদ্ধার করি। চালক একটু আহত হয়েছেন। পড়ুয়াদের অভিভাবকরা এসে ওদের নিয়ে গেছেন। তিনি বলেন, এখানে প্রায়ই দুর্ঘটনা ঘটে। পুকুরটি ঘেরা নেই। আর রাস্তাটাও খারাপ হয়েছে। কয়েকদিন আগেই এক দম্পতি বাইক নিয়ে পড়ে গিয়েছিলেন! তদবে পুকুরে জল কম থাকায় এদিন বড় বিপদ থেকে রক্ষা পাওয়া গেছে’’।

Comments :0

Login to leave a comment