PROTEST BENGAL

রাজ্যজুড়ে আইন অমান্য, বিক্ষোভে শ্রমিক-কৃষক-খেতমজুররা

রাজ্য

মঙ্গলবার বহরমপুরে বিক্ষোভ সমাবেশে মহম্মদ সেলিম।

রেগার বকেয়া মজুরি, ফসলের দাম, যুবকদের কাজের মতো দাবিতে রাস্তায় নামলেন শ্রমিক-কৃষক-খেতমজুররা। জেলায় জেলায় জেলশাসকদের দপ্তর অভিযান এবং আইন অমান্য হয়েছে। বহরমপুরে আইন অমান্যে অংশ নেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম।

বেকারদের কাজ, শ্রমকোড ও স্মার্ট মিটার সহ বিদ্যুৎ বিল বাতিল, কৃষিপণ্যের ন্যায্য দাম, রেগার বকেয়া মজুরি পরিশোধ, অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধ, দেশের সংবিধান, ধর্মনিরপেক্ষতা, সংসদীয় গণতান্ত্রিক ব্যবস্থা সহ জীবন জীবিকা রক্ষার দাবিতে ও সমস্ত রকম দুর্নীতির বিরুদ্ধে রাজ্যজুড়ে জেলা শাসকের দপ্তর অভিযান ও আইন অমান্য কর্মসূচির ডাক দিয়েছিল কৃষক শ্রমিক খেতমজুরদের একগুচ্ছ সংগঠন।

এদিন বিভিন্ন জায়গায় মিছিলে দাবি উঠেছে খেতমজুর আন্দোলনের নেতা এবং সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের মুক্তিরও। পশ্চিম মেদিনীপুরে মিছিলের ওপর হামলা চালায় পুলিশ। কিন্তু মিছিলকে দমিয়ে রাখা যায়নি। 

আইন অমান্য এবং মিছিল হয়েছে উলুবেড়িয়া, আসানসোল, মালদহের মতো একের পর এক এলাকায়।  

অন্যদিকে এদিন পশ্চিম মেদিনীপুরে বামপন্থী কৃষক, শ্রমিক ও খেতমজুর সংগঠনের আইন অমান্য ও এসডিও অফিস অভিযান সংঘটিত হয়। এই কর্মসূচিতে বিক্ষোভ চলাকালীন হামলা চালায় পুলিশ, পাল্টা প্রতিরোধ করেন কমরেডরা। এদিন পুলিশ ভূমিকা নেয় তৃণমূলের লেঠেল বাহিনীর মতো। বপরোয়া লাঠিচার্জ, ইঁট ছোঁড়ার অভিযোগও ওঠে এদিন। আটক করা হয় জামাল হোসেন এবং সন্দীপন দাসকে।

Comments :0

Login to leave a comment