CRICKET

ক্রিকেট বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডকে হারাল শ্রীলঙ্কা

খেলা

cricket world cup 2023 india pakistan cricket indian sports bengali news england sri lanka

চলতি বিশ্বকাপ একদমই ভালো যাচ্ছে না গতবারের ক্রিকেট বিশ্বকাপ চ্যাম্পিয়নদের জন্য। বৃহস্পতিবার চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে শ্রীলঙ্কার কাছে ৮ উইকেটে হেরে গেল ইংল্যান্ড। এদিনের ম্যাচে ইংল্যান্ডের ইনিংস শেষ হয় মাত্র ১৫৬ রানে। মাত্র ২ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান তুলে নেন শ্রীলঙ্কার খেলোয়াড়রা। 

এদিন শুরুতে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। শুরুতে ছন্দ খুঁজে পেয়েও ছিলেন ইংল্যান্ডের ব্যাটাররা। প্রথম উইকেটে ৪৭ রানের ইনিংস খেলেন ডেভিড ম্যালান এবং জনি বেয়ারস্টো। কিন্তু এরপর থেকেই ছন্দপতন শুরু হয়। নিয়মিত ভাবে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। একমাত্র বেন স্টোকস ৪০’র বেশি রান করেন। তিনি ৪৩ রানে লাহিরু কুমারার বলে আউট হন। ইংল্যান্ডের মিডিল এবং লোয়ার অর্ডার পুরোপুরি ব্যর্থ হয়। 

শ্রীলঙ্কার হয়ে লাহিরু কুমারা ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন অ্যাঞ্জেলো ম্যাথিউস এবং কাসুন রাজিথা। ১টি উইকেট নেন মহেশ ঠিকশানা। 

জবাবী ব্যাটিংয়ে শুরুতে চাপে পড়ে গিয়েছিল শ্রীলঙ্কা। দলীয় স্কোর ৯ এবং ২৩ রানের মাথায় প্যাভেলিয়নে ফিরে যান ওপেনার কুশল পেরেইরা এবং কুশল মেন্ডিস। সেখান থেকে জুটি গড়েন পথুম নিশাঙ্কা এবং সাদিরা সমরাবিক্রমে। এই জুটি ২৫.৪ ওভারে ম্যাচ জিতিয়ে প্যাভেলিয়নে ফেরে।

 এদিন ৭৭ এবং ৬৫ রানে অপরাজিত থাকেন পথুম নিশাঙ্কা এবং সাদিরা সমরাবিক্রমে। ইংল্যান্ডের হয়ে ২টি উইকেট নেন ডেভিড উইলি। 

Comments :0

Login to leave a comment