Congress invites 21 opposition parties

ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি পর্বে ২১ দলকে আহ্বান কংগ্রেসের

জাতীয়

Congress invites 21 opposition parties



আগামী ৩০ জানুয়ারি শ্রীনগরে শেষ হচ্ছে ভারত জোড়ো যাত্রা। কন্যাকুমারি থেকে শুরু হয়ে নানা রাজ্য পরিক্রমা করে শ্রীনগরে শেষ হতে চলেছে এই যাত্রা। ঐতিহাসিক ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি পর্বে সাংবিধানিক ও গণতান্ত্রিক ভাবধারায় দীক্ষিত এবং সমমনোভাবাপন্ন, বিজেপি-বিরোধী শক্তিকে পাশে পেতে চায় কংগ্রেস। ভারত জোড়ো যাত্রা’র সমাপ্তি পর্বে সমমনোভাবাপন্ন দলগুলিকে অংশ নেওয়ার জন্য আহ্বান জানালো কংগ্রেস।

সমমনোভাবাপন্ন ২১টি দলের প্রধানের কাছে ওই চিঠির কথা উল্লেখ করে বুধবার কংগ্রেস সভাপতি মল্লিকার্জ্জুন খাড়গে বলেছেন, এদের উপস্থিতিতে সত্য, সহানুভূতি এবং অহিংসার যে বার্তা দিতে চেয়েছে এই পদযাত্রা, তা আরও জোরদার হবে।
খাড়গে এদিন বলেন, পদযাত্রার শুরু থেকেই সমমনোভাবাপন্ন দলগুলিকে অংশ নেওয়ার আহ্বান জানিয়ে আসছে। তাছাড়া রাহুল গান্ধীর আহ্বানে সাড়া দিয়ে পদযাত্রার বিভিন্ন পর্যায়ে অন্যান্য দলের সাংসদরা অংশ নিয়েছেন। একথা চিঠিতে উল্লেখ করে খাড়গে বলেছেন, ‘‘৩০ তারিখ দুপুরে শ্রীনগরে সাড়ে পাঁচ মাসব্যাপী ভারত জোড়ো যাত্রা শেষ হবে।

ওইদিন দুপুরে পদযাত্রার সমাপ্তি অনুষ্ঠানে আপনাদের হাজির থাকার আহ্বান জানানো হচ্ছে কংগ্রেসের পক্ষ থেকে। ওইদিনের অনুষ্ঠানকে উৎসর্গ করা হচ্ছে মহাত্মা গান্ধীর প্রতি যিনি জীবনভর ঘৃণা এবং হিংসার মতাদর্শের বিরুদ্ধে অক্লান্ত লড়াই চালিয়ে গিয়েছেন।’

Comments :0

Login to leave a comment