Protest

শিলিগুড়িতে সরকারি কর্মচারীদের বিক্ষোভ সভা

রাজ্য

Protest

রাজ্য ব্যাপী কর্মসূচীর অঙ্গ হিসেবে রাজ্য কোষাগার থেকে বেতন, পেনশন প্রাপ্ত শ্রমিক, কর্মচারী, শিক্ষক ও শিক্ষাকর্মীদের যৌথ মঞ্চের আহ্বানে কলকাতায় বিধানসভা অভিযানকে সামনে রেখে বুধবার শিলিগুড়িতে জেলা শাসকের দপ্তর অভিযান কর্মসূচী পালিত হয়েছে।



কর্মসূচীকে কেন্দ্র করে এদিন এয়ারভিউ মোড় থেকে চার শতাধিক কর্মচারী ও অবসরপ্রাপ্ত কর্মচারীদের দৃপ্ত মিছিল বের হয়। মহানন্দা সেতু পার করে হিলকার্ট রোড ধরে মিছিল এগিয়ে চলে মহকুমা শাসকের দপ্তর অভিমুখে। কিন্তু মিছিলটি মহকুমা শাসকের দপ্তরের সামনে পৌঁছাতেই ব্যারিকেড গড়ে তুলে বিশাল পুলিশ বাহিনী মিছিলের পথ আটকায়।


এসডিও দপ্তরে ঢুকতে বাধাদান করে। এরপর সেখানেই বিক্ষোভ সভা অনুষ্ঠিত করা হয়। বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন রাজ্য কো অর্ডিনেশন কমিটির জেলা সম্পাদক অরিন্দম মিত্র, পশ্চিমবঙ্গ কলেজ শিক্ষা কর্মী ইউনিয়নের পক্ষে অরিন্দম ব্যানার্জি, নিখিলবঙ্গ শিক্ষক সমিতির পক্ষে বিশ্বনাথ দত্ত, পেনশনার্সদের যুক্ত মঞ্চের পক্ষে ভজন চৌধুরী, পঞ্চায়েত যৌথ কিমটির পক্ষে সঞ্জয় আচার্য, নর্থ বেঙ্গল স্টেট ট্রান্সপোর্ট এমপ্লয়িক ইউনিয়নের পক্ষে অমল আচার্য্য প্রমুখ।


কর্মসূচীকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন রাজ্য কো অর্ডিনেশন কমিটির কেন্দ্রীয় সম্পাদক মন্ডলীর সদস্য তাপস চক্রবর্তী। বকেয়া মহার্ঘ্যভাতা ও রিলিফ অবিলম্বে দেওয়া, সরকারী দপ্তরে স্বচ্ছ্বতার সাথে নিয়োগ, অস্থায়ী কর্মচারীদের নিয়মিতকরন সহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সভায় বক্তব্য রাখেন নেতৃবৃন্দ। একই সাথে রাজ্যে গণতন্ত্র পুনরুদ্ধার ও সাম্প্রদায়িক সম্প্রীতির পরিবেশ রক্ষা করার আহ্বান জানানো হয়। এদিনের এই কর্মসূচী থেকে ন্যায্য দাবি আদায়ে আগামী দিনে আরো বৃহত্তর লড়াই আন্দোলন গড়ে তোলার ডাক দেওয়া হয়।
 

Comments :0

Login to leave a comment