Ariadaha Incident

আড়িয়াদহ কাণ্ডে জয়ন্ত সিং ও সৈকত মান্নাকে ৮ দিনের পুলিশ হেফাজত, জামিনে মুক্ত লালটু

রাজ্য

ছবি- অভিজিৎ বসু।

আড়িয়াদহ কাণ্ডে ধৃত সাতজনের মধ্যে প্রসেনজিৎ দাস ওরফে লালটু’র জামিন মঞ্জুর করেছে বারাকপুর মহকুমা আদালত। দক্ষিণেশ্বর থানার তরফ থেকে জয়ন্ত সিংহের বিরুদ্ধে একটি স্বতঃপ্রণোদিত মামলা দায়ের  করা হয়েছিল। সেই মামলায় মঙ্গলবার জয়ন্ত সিং এবং সৈকত মান্নাকে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় বারাকপুর আদালত। তার পাশাপাশি বাকি চারজনের মধ্যে তিনজন, সন্দীপ শা, অভিষেক বর্মন, সুভাষ বেরা’র ২৯ জুলাই পর্যন্ত জেল হেফাজত হয়। অপর এক ধৃত সুমন দে কে বেলঘরিয়া থানার পুলিশের আবেদনে ৭ দিনের পুলিশ হেফাজতের আদেশ দেয় বারাকপুর আদালত।
১ জুলাই মধ্যরাতে আড়িয়াদহের কে এন সিংহ রোডে তৃণমূল কংগ্রেসের ভোট লুটেরা বাহিনীর পান্ডা জয়ন্ত সিং দলবল নিয়ে এক কলেজ ছাত্র ও তার মাকে গুরুতরভাবে জখম করে। আক্রান্তদের অভিযোগ এবং প্রেম সিং সিংহ রোডের মানুষের অভিযোগে জয়ন্ত সিংকে ঘটনার তিনদিন পরে পুলিশ গ্রেপ্তার করে। তারপর থেকে জয়ন্ত সিং ও তার বাহিনীর অত্যাচার এবং লুটপাটের ঘটনা ক্রমশ প্রকাশ্যে আসতে থাকে। জয়ন্ত সিংয়ের ডেরা তালতলা স্পোর্টিং ক্লাবে নিশংস অত্যাচারের দুটি ভিডিও ভাইরাল হওয়ার পরে আরো বেশ কিছু অত্যাচারের ঘটনা নিয়ে আড়িয়াদহের অনেকে অভিযোগ করতে থাকেন। এমনকি তৃণমূল কংগ্রেসের সক্রিয় কর্মী এরকম অনেকেও মধ্যরাতে তাদের বাড়িতে এসে আক্রমণ এবং জমি লুটের অভিযোগ প্রকাশে বলতে থাকেন। নাম হোল্ডিং নাম্বার মিউটেশন বিহীনভাবে ওপরের নামে মিউটেশন করা জমিতে জয়ন্ত সিংয়ের প্রাসাদপম বাড়ির ছবি এবং বেআইনি কাজের ভিডিও এবং এই নিয়ে নানানচর্চা প্রকাশ্যে আসে। পৌরসভার পক্ষ থেকে বলা হয় ওই জমিটি অপরাধ ব্যক্তির নামে মিউটেশন করা আছে তাই সেই ব্যক্তিকে খুঁজে তাকে নোটিশ দেওয়া হবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে বাড়ি থেকে বেআইনি বলে ঘোষণা করা হবে। ঘটনাগুলি প্রকাশের ফলে তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায় এবং বিধায়ক মদন মিত্র দুজনেই জয়ন্ত সিংয়ের সাথে তাদের ঘনিষ্ঠতার কথা অস্বীকার করে তার সাথে দূরত্ব প্রমাণ করতে ব্যস্ত হয়ে পড়েন। অথচ দুজনের সাথেই জয়ন্ত সিংয়ের নানান ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও প্রকাশ্যে চলে আসে।

ভাইরাল হওয়া ভিডিয়ো প্রকাশ্যে আসতেই নড়েচড়ে বসে পুলিশ। ঘটনায় স্বতঃপ্রণোদিত মামলাও রুজু হয়। তার পর থেকেই বেপাত্তা হয়ে যায় লাল্টু। বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করে বেলঘরিয়া থানার পুলিশ। তারপর জয়ন্ত ছাড়াও তার মোট সাত সঙ্গী গ্রেপ্তার হয়েছে। এদিন ধৃত সাতজনের মধ্যে প্রসেনজিৎ দাস ওরফে লালটু’র জামিন মঞ্জুর করেছে বারাকপুর মহকুমা আদালত। জয়ন্ত সিং এবং সৈকত মান্নাকে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় বারাকপুর আদালত।

Comments :0

Login to leave a comment