SURYA MISHRA MEDINIPUR

বদলাবে সরকার, বুথের লড়াই জোরালো করুন, আহ্বান মিশ্রের

রাজ্য জেলা লোকসভা ২০২৪

রবিবার মেদিনীপুর কেন্দ্রের সিপিআই প্রার্থী বিপ্লব ভট্টের সমর্থনে জনসভায় বলছেন সূর্য মিশ্র।

চিন্ময় কর

৪ জুন ভোট গণনার পর আর প্রধানমন্ত্রী থাকছেন না নরেন্দ্র মোদী। সারা দেশের শ্রমজীবী মানুষ,  কৃষক, খেতমজুর, নওজোয়ান  আজ  সংঘবদ্ধ হয়ে  বিজেপি-কে তাড়াতে লড়াইয়ের ময়দানে নেমেছেন। ভোটের দফা যত বাড়ছে বিজেপির দফারফা ততই বাড়ছে, আর দেশের প্রধানমন্ত্রী ভূল বকতে শুরু করেছেন। এবারে নতুন সরকার হবে আপনারা মিলিয়ে নেবেন। এরাজ্যেও বিজেপি কে কোণঠাসা করতে হবে আর তৃণমূলকে জনবিচ্ছিন্ন করার উপযুক্ত সময় এখনই। এর জন্য বুথের লড়াইকে আরোও জোটবদ্ধ করুন। বাম ও কংগ্রেস কর্মী  নেতাসহ সাধারণ মানুষকে কাছে টেনে নিয়ে এই লড়াই চালাতে হবে। 

রবিবার মেদিনীপুরে একাধিক নির্বাচনী সভায় এই আহ্বান জানিয়েছেন সিপিআই(এম) পলিট ব্যুরো সদস্য সূর্য মিশ্র।

তিনি বলেন, দিল্লি থেকে বিজেপিকে তাড়ানোর পর এরাজ্যে শুরু হবে বৃহত্তর আন্দোলন। দুর্নীতিগ্রস্ত পিসি ভাইপোর সরকারকে উৎখাত করে বাংলার ঐতিহ্য সংস্কৃতি ও রাজনৈতিক ক্ষেত্রকে কালিমা মুক্ত করে স্বচ্ছ সরকার গড়ে তোলার লড়াই আরও বাড়বে।  কেন্দ্র ও রাজ্য দুই শাসকদল বিজেপি ও তৃণমূলের বোঝাপোড়া করে চলে। 

মেদিনীপুর লোকসভা কেন্দ্রে  জাতীয় কংগ্রেস সমর্থিত বামফ্রন্ট মনোনীত সিপিআই প্রার্থী বিপ্লব ভট্টকে জয়ী করার আবেদনে এদিন বক্তব্য রাখেন মিশ্র। রবিবার দাঁতনের তুরকা  ও নারায়ণগড়ের বেলদাতে দু’টি সমাবেশে বক্তব্য রাখেন মিশ্র, সিপিআই’র রাজ্য সম্পাদক স্বপন ব্যানার্জী, জাতীয় কংগ্রেসের জেলা স্তরের নেতা শ্যামল কুমার ঘোষ,  প্রার্থী বিপ্লব ভট্ট এবং ফরওয়ার্ড ব্লকের নেতা  সুকুমার মন্ডল।

মিশ্র বলেন, তৃণমূল দলটার জন্ম হয়েছে আরএসএস’র হাত ধরে, বিজেপির সাহায্য নিয়ে।  আর তৃণমূলের পৃষ্ঠপোষকতায় এরাজ্যে বিজেপির বিস্তার  হয়েছে। এরা একে ওপরের পরিপূরক। দিল্লিতে উনি ডাকাতি করছেন আর এখানে তৃণমূল চুরি দুর্নীতি করলেও কেন্দ্রের সরকার নীরব। মানুষের রুটি রুজির সংকট, সীমাহীন  মূল্যবৃদ্ধির বিরুদ্ধে এই লড়াই।  রামের জিগির,  ধর্মীয় মেরুকরণের জিগির ফিকে হয়ে গেছে। আর পশ্চিমবাংলায় বাইনারিকে সাধারণ মানুষ  ধাক্কা  দিয়ে পিছনে ফেলে দিয়েছে। এরাজ্যে বাম ও কংগ্রেস  এবারে আরোও সংঘবদ্ধ হয়ে বুথে বুথে লড়াইতে সামিল হয়েছেন।
দাঁতনের রথতলা মাঠে সমাবেশে সভাপতিত্ব করেন পার্টি নেতা রতন দে। বেলদাতে সমাবেশের  আগে এক বিরাট  মিছিল হয়। বেলদা বাসস্ট্যান্ডে সেই সমাবেশে পার্টির রাজ্য কমিটির সদস্য তাপস সিনহা বক্তব্য রাখেন ।  সভাপতিত্ব করেন  পার্টির জেলা কমিটির সদস্য ভাস্কর দত্ত  সহ বাম নেতৃত্ব বৃন্দ।

Comments :0

Login to leave a comment