Film Festival Nadav Lapid

কাশ্মীর ফাইল’স নিন্দনীয়, একমত প্রায় সব জুরি

জাতীয়

কাশ্মীর ফাইল’স (Kashmir Files) প্রসঙ্গে ইস্রায়েল পরিচালক নাদাভ লাপিদের পাশে দাড়ালেন গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের বাকি তিন জুরি সদস্যরা। তার বক্তব্যের পরেই জুরিতে থাকা একমাত্র ভারতীয় চিত্র পরিচালক সুদীপ্ত সেন ‘মতামতটি লাপিদের নিজস্ব’ বলে দাবি করেন। কিন্তু শনিবার একটি বিজ্ঞপ্তি দিয়ে জুরির বাকি সদস্যারা জানান কাশ্মীর ফাইলস নিয়ে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে লাপিদ যা বলেছেন তা জুরির মতামত। সুতরাং সুদীপ্ত সেনের সঙ্গে জুরির বাকি সদস্য একমত নয় তা স্পস্ট।


জুরি সদস্য ও আমেরিকান প্রযোজক জিঙ্কো গোটহ নিজের টুইটার হ্যান্ডেলে সেই বার্তা শেয়ারও করেছেন। তাঁকে সমসর্থন করেছেন ফরাসি চিত্র পরিচালক পাস্কাল শাঁভে ও ফরাসি ডকুমেন্টারি চিত্র পরিচালক জাভিয়ে আগুঁলো বার্তুরেঁ। জুরির দাবি ‘নাদাভ সিনেমাটির শৈল্পিক দিকটিরই সমালোচনা করেছেন। তার সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। কিন্তু এই মন্তব্যের পর যেভাবে ওর ওপর রাজনৈতিক ও ব্যক্তিগত আক্রমন হচ্ছে তা যথেষ্ট নিন্দনিয় ও বেদনাদয়ক। কোনও ধরনের রাজনৈতিক মতামত দেওয়া জুরির কখনই উদ্দেশ্য নয়’।

 

#IFFI #IFFI53Goa #IFFI2022 #KashmirFiles @IndiaToday @TimesNow @TOIIndiaNews @ndtv @News18India @IndianExpress @htTweets pic.twitter.com/TIAjTyEgdb

— Jinko Gotoh (@JinkoGotoh) December 2, 2022 ">

 

Comments :0

Login to leave a comment