BERMAJUR NIRAPADA SARDAR

পাশে নিরাপদ, অত্যাচারের পরও ভোট দিচ্ছে বেড়মজুর

রাজ্য লোকসভা ২০২৪

সন্দেশখালির বেড়মজুরে আক্রান্তের পাশে নিরাপদ সরদার।

বেড়মজুর আছে বেড়মজুরে। রাতভর তাণ্ডব তৃণমূলীদের। মুখে কালো কাপড় ,পায়ে চটি, পুলিশের পোশাক পরে তাণ্ডব চালায় বেড়মজুর বটতলায়। তবু ভোট দিয়েছে বেড়মজুর। আক্রান্ত এলাকায় ছুটে গিয়েছেন বসিরহাট লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী নিরাপদ সরদার। 
শুক্রবার রাত সাড়ে ১০টা ১১টা নাগাদ ঘটনাটি ঘটে। স্থানীয় তৃণমূল নেতা শক্তি রাউত, হলধর আড়ি, শ্যাম সর্দার, পীযুষ কান্তি দাসদের বিরুদ্ধে অভিযোগ। অভিযোগ তৃণমূলের মদতে বহিরাগত দুষ্কৃতীরা গ্রামে আসে। বাড়ি বাড়ি ঢুকে মহিলাদের উপর অকথ্য অত্যাচার চালায়। চলে বেপরোয়া খিস্তি খেউড়। বাড়ির পুরুষদের তাড়া করে মারধরও করেছে। কমপক্ষে ১৫-২০জন পুরুষ-মহিলা আক্রান্ত হযন। পুকুরে চুবিয়ে মেরে ফেলার চেষ্টা করা হয় বলেও অভিযোগ রয়েছে। 
আক্রান্ত গায়ত্রী দাস, শচীন দাস, ঝর্ণা দাস, মায়া দাসদের অভিযোগ কেউ যেন ভোট দিতে না যায়। পুলিশ এ কাজ করতে পারে না। বহিরাগত তৃণমূলীরা পুলিশ সেজে মহিলাদের গোপনাঙ্গে আঘাত করে। 
দীর্ঘ ১১ বছর ধরে ভোট দিতে পারে না বেড়মজুর সহ গোটা সন্দেশখালি। পাট্টা বর্গা জমি লুট, চাষের জমিতে নোনা জল ঢুকিয়ে চাষের জমি কেড়ে নেওয়ার অভিযোগে তিন থেকে চার মাস ধরে এই বেড়মজুর পথে নেমেছিল। সেই বেড়মজুর স্বপ্ন দেখেছিল এবার তারা নিজেদের ভোট নিজেরা দেবে। এত অত্যাচারের পরেও এদিন তাঁরা ভোট দেন। 
খবর পেয়ে তেভাগার পীঠস্থান বেড়মজুর বটতলায় আসেন বামফ্রন্ট প্রার্থী নিরাপদ সরদার। আক্রান্তদের সাথে কথা বলেন। শুক্রবার রাতের ঘটনায় গোটা বেড়মজুর আতঙ্কের চাদরে মোড়া। গ্রামে রয়েছে উত্তেজনা। আইপিএস পদমর্যাদার পুলিশ আধিকারিক সহ প্রচুর পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। 
আক্রান্ত মলয় প্রামাণিক (ইন্দ্রজিৎ), সরোজ প্রামাণিকদেরই পুলিশ ধরে নিয়ে গিয়েছে।

Comments :0

Login to leave a comment