General Elections 2024

‘মুজরা’ মন্তব্য নিয়ে মোদিকে তোপ প্রিয়াঙ্কার

জাতীয় লোকসভা ২০২৪

কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মুজরা’ মন্তব্যের তীব্র সমালোচনা করেছেন এবং বলেছেন যে দেশের ইতিহাসে কোনও প্রধানমন্ত্রী বিরোধী নেতাদের জন্য এই জাতীয় শব্দ ব্যবহার করেননি। তিনি বলেন, পুরো দেশ প্রধানমন্ত্রীর পদকে সম্মান করে এবং পদের মর্যাদা বজায় রাখা তার দায়িত্ব।
‘‘প্রধানমন্ত্রী নার্ভাস হয়ে পড়েছেন এবং ভুলে গেছেন যে তিনি দেশ ও জনগণের প্রতিনিধি, এবং এই জাতীয় শব্দগুলি তাঁর মুখ থেকে বেরিয়ে আসা উচিত হয়নি,’’ বলেন তিনি।
এর আগে বিহারে জনসভায় মোদী বলেন, তফসিলি জাতি, উপজাতি ও ওবিসিদের কোটা কেড়ে নেওয়ার ইন্ডিয়া ব্লকের ‘পরিকল্পনা’ তিনি বানচাল করে দেবেন। প্রধানমন্ত্রী বলেন, ‘‘তারা (বিরোধী জোট) তাদের ভোট ব্যাংককে খুশি করার জন্য দাসত্ব করতে পারে এবং ‘মুজরা’ করতে পারে’’।
গোরক্ষপুরে সমাজবাদী পার্টি প্রধান অখিলেশ যাদবের সঙ্গে ইন্ডিয়া ব্লক প্রার্থী কাজল নিষাদ এবং বানসগাঁওয়ের প্রার্থী সাদলল প্রসাদের সমর্থনে যৌথ নির্বাচনী জনসভায় বঢরা তার বক্তব্যের জবাব দেন।
বিহারের জনসভায় প্রধানমন্ত্রী মোদী বিরোধী জোট ইন্ডিয়ার বিরুদ্ধে তীব্র আক্রমণ করেন এবং মুসলিম ভোট ব্যাঙ্কের জন্য ‘‘দাসত্ব’’ এবং ‘‘মুজরা’’ করার অভিযোগ করেন।
তিনি বলেন, দেশে আজ বেকারত্ব ৪৫ বছরের মধ্যে সর্বোচ্চ এবং এটি 'সবচেয়ে বড় সমস্যা'।

তিনি বলেন, "মোদীজি কি এসব নিয়ে কথা বলেন? আপনি কি মোদীজির কাছ থেকে বেকারত্ব শব্দটি শুনেছেন? এখন কি সময় এসেছে প্রধানমন্ত্রী মোদীর বলার বেকারত্ব কী?

ইন্ডিয়া জোট ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী গরিব-বিরোধী, কৃষক বিরোধী সরকারের নেতৃত্ব দিচ্ছেন বলে অভিযোগ করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক।

১ জুন সপ্তম দফায় গোরক্ষপুর ও বাঁশগাঁওয়ে ভোটগ্রহণ।

Comments :0

Login to leave a comment