UTTAR PRADESH BRIDGE COLLAPSE

গুজরাটের ছায়া উত্তর প্রদেশে, নালায় পড়ে গেল সেতুর একাংশ

জাতীয়

bridgecollapseuttarpradeshmorbiaccident

গুজরাটের মোরবি শহরে সেতু বিপর্যয়ের রেশ এখনও কাটেনি। এরই মাঝে একই পরিস্থিতি তৈরি হলো পূর্ব উত্তরপ্রদেশের চন্দৌলিতে। গুজরাটের মতো এখানেও জলে পড়ে যায় একটি কংক্রিটের ব্রিজের একাংশ। সেই সময় ব্রিজের উপর বহু সাধারণ মানুষ উপস্থিত ছিলেন। যদিও এক্ষেত্রে কোনও প্রাণহানীর ঘটনা ঘটেনি। এই ঘটনার একটি ভিডিও ইতিমধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। 

স্থানীয় সূত্রে খবর, চন্দৌলি জেলার চকিয়া ব্লকের সরেয়া গ্রামে এই ঘটনা ঘটেছে। ছটপূজা উপলক্ষে গ্রামের একটি নালার পাড়ে জড়ো হন বহু মানুষ। এরইমাঝে দর্শনার্থীদের একটা অংশ নালার উপরে তৈরি একটি সেতুতে উঠে পড়েন। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, হঠাৎ হুড়মুড় করে নালার মধ্যে ডুবে যেতে থাকে সেতুটি। সেই সময় সেতুর উপর বেশ কিছু মানুষ দাঁড়িয়ে ছিলেন। তাঁরা হঠাৎ সৃষ্টি হওয়া গর্তের মধ্যে ঢুকে যান। ঘটনার আকস্মিকতা কাটিয়ে উঠে আশেপাশে উপস্থিত মানুষ উদ্ধারকাজে হাত লাগান। প্রশাসনের দাবি, এই ঘটনায় কেউ গুরুতর আহত হয়নি।

স্থানীয়দের বক্তব্য, নালাটি অগভীর হওয়ার ফলেই জলে ঢুবে মৃত্যুর ঘটনা ঘটেনি। একইসঙ্গে তাঁদের দাবি, নালার উপর এই সেতুটি ১৯৯৩ সালে তৈরি হয়। দীর্ঘদিন ধরেই এটি অব্যবহৃত অবস্থায় পড়ে ছিল। ফলে নিয়মিত রক্ষণাবেক্ষণও হত না। সেই কারণেই হঠাৎ ভার পড়াতে সেতুর একটা অংশ ভেঙে গিয়েছে। 

এই ঘটনার খবর সামনে আসতেই বিজেপি পরিচালিত উত্তরপ্রদেশ সরকারকে চেপে ধরেছে বিরোধীরা। তাঁদের বক্তব্য, রক্ষণাবেক্ষণ হীন অবস্থায় থাকা সেতুতে সাধারণ মানুষকে চড়ার অনুমতি কীভাবে দিল ব্লক প্রশাসন। একইভাবে তাঁদের দাবি, দুর্ঘটনার সময় ঘটনাস্থলে পুলিশও মোতায়েন ছিলনা। তাঁদের প্রশ্ন, ঘটনার সময় যদি নালায় জলের পরিমাণ বেশি থাকত, তখন  কীভাবে প্রাণহানী ঠেকাত উত্তর প্রদেশ সরকার? 

এখনও অবধি এই ঘটনাকে কার্যত এড়িয়ে গিয়েছে উত্তর প্রদেশ প্রশাসন। মেলেনি সরকারি কোনও বিবৃতিও।

Comments :0

Login to leave a comment