MORBI ARREST

মোরবি কান্ডে গ্রেপ্তার ৯

জাতীয়

MORBIBRIDGECOLLAPSEARRESTCRIMEGUJRAT

নতুন করে উদ্বোধনের পাঁচ দিনের মাথায় গুজরাটের মোরবি শহরে ব্রিজ ভেঙে প্রাণ হারিয়েছেন ১৩২জনেরও বেশি সাধারণ মানুষ। এই ঘটনায় সোমবার ৯জনকে গ্রেপ্তার করল গুজরাট পুলিশ। এদিন এক সাংবাদিক সম্মেলনে এমনটাই জানিয়েছেন রাজকোট রেঞ্জের আইজি অশোক যাদব। 

এদিন গুজরাট পুলিশের তরফ থেকে একটি সাংবাদিক সম্মেলন করা হয়। সাংবাদিক সম্মেলনে পুলিশের আইজি জানান, কর্তব্যে গাফিলতির অভিযোগে এই ৯জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের মধ্যে ৩জন ওরেভা কোম্পানির আধিকারিক, ২জন কন্ট্র্যাক্টর, সেতুটির ২জন টিকিট কালেক্টর এবং ৩জন সিকিউরিটি গার্ড। অশোক যাদব জানিয়েছেন, ধৃতদের বিরুদ্ধে আইপিসি এবং সিআরপিসি’র একাধিক ধারায় মামলা করা হয়েছে। 

প্রসঙ্গত, ২কোটি টাকার বিনিময়ে বৃটিশ আমলের সেতুটি মেরামতের কাজ করে ওরেভা নামে একটি বেসরকারি ইঞ্জিনিয়ারিং সংস্থা। রক্ষণাবেক্ষণের পরে গত মঙ্গলবার সাধারণ মানুষের জন্য খুলে দেওয়া হয় সেতুটি। তার পাঁচদিনের মাথায় রবিবার ভেঙে পড়ে সেতুটি। সেতু ভেঙে পড়ার ঘটনায় ইতিমধ্যেই সিট গঠন করেছে গুজরাট সরকার। 
পুলিশের দাবি, একাধিক কারণে এই দুর্ঘটনা ঘটেছে। পুলিশের অনুমান, নিম্নমানের সামগ্রী দিয়ে সেতু মেরামত করা হয়। তারফলে সেটির ধারণ ক্ষমতা কমে গিয়েছিল। কিন্তু সেই বিষয়টিকে ধর্তব্যের মধ্যে না রেখেই রবিবার বিপুল পরিমাণে মানুষ সেতুটিতে ওঠে। সেতুতে ওঠার জন্য টিকিটেরও বন্দোবস্ত করা হয়। কিন্তু ঘটনাস্থলে উপস্থিত টিকিট কালেক্টর এবং নিরাপত্তা কর্মীরা একসঙ্গে ৪০০’র কাছে মানুষকে সেতুতে ওঠার ছাড়পত্র দেন। তারফলেই এই দুর্ঘটনা।

Comments :0

Login to leave a comment