Swiggy Worker strike

ধর্মঘটে ইন্সটামার্ট’র স্যুইগি রাইডাররা

কলকাতা

দক্ষিণ কলকাতার যাদবপুর রানিকুঠি অঞ্চলে ধর্মঘটে নামলেন ইন্সটামার্ট এর স্যুইগি রাইডাররা। তাঁদের অভিযোগ সংস্থার পক্ষ থেকে কাজের নির্ধারিত সময় বাড়িয়ে দেওয়া হলেও বাড়ানো হয়নি পে-আউট। উল্টে তা কমিয়ে দেওয়া হয়েছে।  

এক সপ্তাহের মধ্যে কোম্পানির পরিবর্তিত স্ল্যাবের ফলে তাদের দৈনিক আয় ক্রমশঃ কমছে। আন্দোলনরত কর্মীদের দাবি তাদের আয় কমলেও যাদবপুর, নাকতলা, রানিকুঠি জোনে ইন্সটামার্টের অর্ডার সংখ্যা একই আছে। তা কোন ভাবে কমেনি। কোম্পানির সাথে যোগাযোগ করা হলে ডেলিভারি কর্মীদের জানিয়ে দেওয়া হয় যে প্রযুক্তিগত কারণের জন্য এই সমস্যা তৈরি হয়েছে। 

রাইডারদের কথায় ইন্সেন্টিভের প্রথম স্ল্যাব পূরণ করতে যেকটা অর্ডার দরকার তার থেকে ঠিক একটা অর্ডার করা যখন বাকি থাকছে ঠিক তখনই তাদের কাছে কোন অর্ডার ঢুকছেনা। ইন্সেন্টিভ স্ল্যাব এর সময়সীমা বিকেল ৫টা পর্যন্ত। কিন্তু ৫টা বেজে ১ মিনিট হতেই আবার আসতে শুরু করছে অর্ডার। 

সোমবার আন্দোলনরত রাইডারদের পাশে দাঁড়িয়েছে সিআইটিইউ নেতৃত্ব। সিআইটিইউ নেতা সাগ্নিক সেনগুপ্ত কর্মীদের সাথে দেখা করেন। তাদের আন্দোলনে অংশ নেন। তিনি বলেন, ‘‘কাজের সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। তার বদলে উপযুক্ত ইনসেন্টিভ তাদের দেওয়া হচ্ছে না। টাকা কমিয়ে দেওয়া হচ্ছে। সারাদিন ধরে কাজ করে দৈনিক আয় নেই। গাড়িতে তেল ভরার টাকাও তাদের কাছে থাকছে না।’’ সেনগুপ্ত আরও জানান, সিআইটিইউ’র পক্ষ থেকে রাইডারদের সমস্যা নিয়ে সংস্থার সাথে যোগাযোগ করা হবে।   

Comments :0

Login to leave a comment