Cpim dharmatala rally

আজ সমাবেশ ধর্মতলায়

কলকাতা

পশ্চিমবঙ্গে অবাধ পঞ্চায়েত নির্বাচন নিয়ে মুখ্যমন্ত্রীর ভাইপো তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির আশ্বাসকে বিন্দুমাত্রও গুরুত্ব দিতে নারাজ সিপিআই(এম) নেতৃবৃন্দ। রবিবার সাংবাদিকদের এই প্রসঙ্গে প্রশ্নের উত্তরে পার্টির রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেছেন, গতবার পঞ্চায়েত নির্বাচনের আগে মনোনয়ন জমা দেওয়ার সময় পুলিশকে সঙ্গে নিয়ে হামলা চালিয়েছিল তৃণমূলের দুষ্কৃতীবাহিনী। মহিলাদের রাস্তায় ধরে মারধর করেছিল। এখন তৃণমূল অবাধ ভোটের আশ্বাস দিচ্ছে! বেড়াল বলে মাছ খাবো না, আঁশ ছোবো না, কাশী যাবো! 
সাংবাদিকরা পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরিকেও এরাজ্যের পঞ্চায়েত নির্বাচন নিয়ে প্রশ্ন করেছিলেন। জবাবে ইয়েচুরি বলেছেন, পঞ্চায়েত নির্বাচন হবে তো? কবে হবে? ঘোষণা করা হচ্ছে না কেন? 
এদিন সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির বৈঠকের মাঝেই সাংবাদিক বৈঠকে অংশ নেন সীতারাম ইয়েচুরি এবং মহম্মদ সেলিম। শনিবার থেকে কলকাতায় শুরু হয়েছে কেন্দ্রীয় কমিটির বৈঠক। সেলিম সাংবাদিকদের জানিয়েছেন, সোমবার কেন্দ্রীয় কমিটির বৈঠকের পরে ধর্মতলায় সিপিআই(এম)’র কলকাতা জেলা কমিটির ডাকে একটি সমাবেশ অনুষ্ঠিত হবে, তাতে সীতারাম ইয়েচুরি ভাষণ দেবেন। 
সাম্প্রদায়িক বিজেপি ও দুর্নীতিগ্রস্ত তৃণমূলকে পরাস্ত করে বাম বিকল্পকে শক্তিশালী করার আহ্বান জানাতে সোমবার কলকাতার রানি রাসমণি রোডে বড় জনসভা হবে। সমাবেশে ইয়েচুরি ছাড়াও ভাষণ দেবেন মহম্মদ সেলিম এবং দেবলীনা হেমব্রম, সভাপতিত্ব করবেন কল্লোল মজুমদার। সমাবেশকে সফল করার আহ্বান জানিয়ে কলকাতা জুড়ে ব্যাপক প্রচার সংগঠিত করেছেন সিপিআই(এম) কর্মী সমর্থকরা। প্রচার কর্মসূচিতে মানুষের ভালো সাড়াও লক্ষ্য করা গেছে। সোমবারের সমাবেশে অংশ নিতে ৯টি মিছিল সংগঠিত হয়ে ধর্মতলায় পৌঁছাবে। কলকাতার ভিক্টোরিয়া হাউস, কলকাতা কর্পোরেশনের মূল দপ্তর, সেন্ট্রাল মেট্রো স্টেশন, রামলীলা পার্ক, সুবোধ মল্লিক স্কোয়ার, পার্ক স্ট্রিট মেট্রো, গান্ধীমূর্তি মেয়োরোড, ডেন্টাল কলেজ এবং নোনাপুকুর ট্রামডিপো থেকে মিছিলগুলো সংগঠিত হবে।
 

Comments :0

Login to leave a comment