CAMPAIGN DIPSITA DHAR

শ্রমিক, যুবদের নিয়ে ছিনিমিনি খেলা চলবে না, রিষড়ায় দীপ্সিতা

জেলা

রবিবার শ্রীরামপুর কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধরের প্রচারে কোন্নগর থেকে উত্তরপাড়া মহামিছিল. ছবি: শুভ্রজ্যোতি মজুমদার

দৃপ্ত স্লোগান সুসজ্জিত মিছিলে বামপন্থী বিকল্প তুলে ধরেই শ্রীরামপুর লোকসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী দীপ্সিতা ধরের প্রচার কর্মসূচি চলছে। 
রবিবার সকালে রিষড়ায় বন্ধ জেকে স্টিল কারখানার সামনে থেকে সুসজ্জিত মিছিল করে বারুজিবি এলাকা পরিক্রমা করে প্রচার মিছিল। প্রার্থীকে অভিনন্দন জানান মানুষ। ফুল মালা দিয়ে প্রার্থীকে অভ্যর্থনা জানান। 
এদিন রিষড়া পৌরসভার দুটি ওয়ার্ড সহ গ্রাম পঞ্চায়েতের ৮ টি বুথে প্রচার  হয়। জেকে স্টিল কারখানার জমিতে তৃণমূলের তত্ত্বাবধানে প্রোমোটাররা আবাসন গড়ে তোলার ষড়যন্ত্র করছে। তার বিরুদ্ধে সিআইটিইউ’র পক্ষ থেকে মামলা করা হয়েছে লেবার ট্রাইব্যুনালে। স্থগিতাদেশ চাওয়া হয়েছে। এখন আটকানো গেলেও কতদিন আটকানো যাবে সেটাই বলা যাচ্ছে না বলছেন শ্রমিক নেতৃবৃন্দ। 
দীপ্সিতা ধর বলেন, ‘‘কারখানার জমিতে কারখানাই হবে। কেউ কেউ অতিরিক্ত লাভের জন্য সরকারের কাঠামোকে ব্যবহার করে শ্রমিক ও বেকারদের ভবিষ্যত নিয়ে ছিনিমিনি খেলতে পারেন না।’’ 
প্রার্থীর ছবি ক্যামেরাবন্দি করার ইচ্ছায় বহু মানুষ রাস্তার ধারে জড়ো হন। এদিন রিষড়া পঞ্চাননতলা বাজারে এই মিছিল শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন পর্টিনেতা আব্দুল হাই, সুমঙ্গল সিং, সুদীপ সাহা প্রমুখ। 
এদিন স্থানীয় ব্যবসায়ী নারায়ণ কর্মকার বলেন, ‘‘শিক্ষিত কমবয়সীরাই তো সমাজের হাল ধরবে। কম বয়সী প্রার্থী দীপ্সিতাকে পেয়ে আমরা খুশি। স্থানীয় রং ব্যবসায়ীদের জিজ্ঞাসা করলে জানা যায় লাল ও বেগুনি রঙের আবিরের চাহিদা বেশি। সবুজ এবারে বিক্রি কম হয়েছে। আপনারা রাজনীতি বুঝবেন আমরা বুঝিনা তবে আমরা বিক্রি করছি যা দেখতে পাচ্ছি বললাম।’’ 
এদিন কোন্নগর স্টেশন থেকে ক্রাইপার রোড, বাটা'র মোড় জিটিরোড মনসাতলা, কোতরঙ ধাড়সা ভদ্রকালী শীবতলা, উত্তরপাড়া বাজার হয়ে গৌরি সিনেমার সামনে মিছিল পৌঁছায়। মিছিলে দীপ্সিতা ধর, সিপিআই(এম) রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য ও জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, যুবনেতা কলতান দাশগুপ্ত, পার্টিনেতা শ্রুতিনাথ প্রহরাজ, অভিজিৎ চক্রবর্তী প্রমুখ অংশ নেন। মিছিল শেষে সভা হয়। বক্তব্য রাখেন দীপ্সিতা ধর, রাজ্য নেতৃত্ব দেবব্রত ঘোষ, কলতান দাশগুপ্ত প্রমুখ। সভা পরিচালনা করেন সুনীল দত্ত। 
 

Comments :0

Login to leave a comment