Farmers Tractor Rally

সাধারণতন্ত্র দিবসে কৃষকদের ট্রাক্টার মিছিল রামপুরহাটে

রাজ্য জেলা

Farmers Tractor Rally ক্যপশন: রামপুরহাটে কৃষকদের ট্রাকটর মিছিল। ছবি: রুহুল আমিন।

সাধারণতন্ত্র দিবসে সংবিধান রক্ষার শপথ নিয়ে মোদি সরকারের বিশ্বাসঘাতকতার প্রতিবাদে, ফসলের লাভজনক দাম নিশ্চয়তা আইন চালু সহ একগুচ্ছ দাবিতে সারা ভারত সংযুক্ত কিষান মোর্চা বীরভূম জেলা কমিটির আহ্বানে বৃহস্পতিবার কষকরা ট্রাক্টার মিছিল করেন সিউড়ি ও রামপুরহাট শহরে।
এদিন বেলা দুটোর সময় সিউড়ি মহকুমা এলাকার কৃষকরা প্রায় ২০টি ট্রাক নিয়ে জমায়েত হন সিউড়ি রেল ফটকের নিকট ১৪ নম্বর জাতীয় সড়কে।


সেখানে লালপতাকা কাঁধে নিয়ে কৃষকরা ট্রাক্টরে চাপেন। মিছিল উদ্বোধন করেন কেন্দ্রের গণআন্দোলনের নেতা ডাঃ রামচন্দ্র ডোম। তিনি বলেন, বিজেপি সরকার কৃষক বিরোধী নীতি চালু করার ফলে আক্রান্ত দেশের কৃষকরা। আজ ৭৪তম প্রজাতন্ত্র দিবসে সংবিধান রক্ষার শপথ নিয়ে কৃষকরা তাদের অধিকারের আদায়ে পথে নেমেছেন। জিনিস পত্রের দাম আগুন। এদিকে কৃষকের ফসলের দাম নেই। ঋনের জালে জর্জিরিত হয়ে কৃষকরা আত্মহত্যা করছেন। তথাপি এই সরকার কৃষকের স্বার্থের পরিপন্থী আইন চালু করে কৃষকদের সর্বনাশের পথে ঠেলে দিয়েছে। এর বিরুদ্ধে কৃষকদের ঐক্যবদ্ধ ভাবে আন্দোলন করতে হবে। পরে সারা সিউড়ি শহর মিছিল পরিক্রমা করে ট্রাক্টর মিছিল শেষ হয় সিউড়ি'র এসপি মোড়ে। সেখানে বক্তব্য রাখেন জেলার কিষান মোর্চার নেতা ভরত পাল প্রমুখ।  


এদিকে সারা ভারত কিষান মোর্চা উদ্যেগে রামপুরহাটে ট্রাক্টর মিছিল শুরু হয় রামপুরহাট ভাঁড়শালা মোড় থেকে। পরে সারা শহর মিছিল পরিক্রমা করে শেষ হয় রামপুরহাট বাসস্ট্রান্ডে। সেখানে বক্তব্য রাখেন কৃষক নেতা ভরত পাল, সঞ্জীব বর্মণ ও সঞ্জীব মল্লিক প্রমুখ। সভাপতিত্ব করেন কৃষক নেতা চন্দকান্ত মাল। উপস্থিত ছিলেন সারা ভারত কৃষক সভার জেলা সম্পাদক অরূপ বাগ।

Comments :0

Login to leave a comment