Asia cup

এশিয়া কাপের অভিযানে নামবে ভারত

খেলা

Asia cup

শনিবার থেকে শুরু অনূর্ধ্ব ১৭ এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে ভারতের প্রতিপক্ষ ভিয়েতনাম। পাঁচ বছর আগে বিবিয়ানো ফার্নান্ডেজের দল এই পর্যায়ের এশিয়া কাপে সমীহ আদায় করেছিলেন। দুরন্ত খেলেছিল ভারত। সেমিফাইনাল অবধি গিয়েছিল। কিন্তু শেষ চারেই স্বপ্নভঙ্গ ভারতের। এবার বড় সাফল্য পাওয়ার লক্ষ্য নিয়ে এশিয়া কাপ খেলতে গিয়েছে অনূর্ধ্ব ১৭ ভারতীয় দল। 
ম্যাচের আগের দিন বিবিয়ানো বলছেন, ‘ফুটবলাদের উন্নতিই হলো সাফল্যের চাবিকাঠি। জয় সবসময় গুরুত্বপূর্ণ। আমরা উন্নতি করতে চাই, সেরা ফুটবলার তুলে আনতেও চাই। যদি জিততেই না পারি সেটা কখনও সম্ভব নয়। ম্যাচ জেতার সঙ্গে অনূর্ধ্ব ১৭ বিশ্বকাপে যোগ্যতা অর্জন করাটাও গুরুত্বপূর্ণ।

এই বয়সে যদি বিশ্বকাপে না খেলতে পারি, ফুটবল খেলিয়ে দেশের উন্নতি হবে কখনই। আমাদের সমস্ত ফোকাস জয়ে।’ 
২০১৮ সালে এই প্রতিযোগিতায় ভিয়েতনামের মুখোমুখি হয়েছিল ভারত। ১-০ গোলে জিতেছিল ভিয়েতনাম। ফার্নান্ডেজের সংযোজন, ‘আমার মনে রয়েছে ম্যাচটার কথা। ভিয়েতনামের খেলার অভিজ্ঞতা রয়েছে আমাদের ছেলেদের।’
এশিয়া কাপে খেলতে আসার আগে ভারত ট্রেনিং সেরেছে ইউরোপে। স্পেন ও জার্মানির বড় বড় ক্লাবগুলির সঙ্গে অনুশীলন ম্যাচও খেলেছে। সেই ম্যাচের সঙ্গে আন্তর্জাতিক মানের প্রতিযোগিতার কোনও তুলনাই হয় না , মানছেন বিবিয়ানো।

Comments :0

Login to leave a comment