Jalpaiguri Rail Gate

টোটোর ধাক্কায় রেলগেট ভেঙে বিপত্তি জলপাইগুড়ি‌তে

জেলা

Jalpaiguri Rail Gate


জলপাইগুড়ি শহরের ব্যপস্ত‌তম ৩ নম্বর রেল গুমটি। সেই রাস্তার দু'ধারে প্রায় এক ঘন্টা আটকে ছিলেন কয়েক হাজার মানুষ। অসংখ্য গাড়ি, মোটরবাইক আটকে তীব্র যানজট তৈরি হয় মঙ্গলবার বিকেলে। সেই সময় সেখান দিয়ে যাওয়ার কথা ছিল হলদিবাড়ি-শিলিগুড়ি লোকাল ট্রেনের। রেলগেট মেরামত করার জন্য বেশ কিছুটা সময় আটকে থাকে ট্রেনটি। রেলগেট ভেঙে যাওয়ায় যানজটের কবলে পড়ে নাজেহাল অবস্থা বহু মানুষের। চরম অসন্তোষ দেখা য়ায় সাধারণ মানুষের মধ্যে। 


অভিযোগ, বেপরোয়া একটি টোটো রেললাইন পাড় হতে গিয়ে রেলগেট ভেঙ্গে দিয়ে চলে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন রেলকর্মীরা। আসে কোতোয়ালি থানার পুলিশও। স্থানীয় বাসিন্দা‌রা জানান, এদিন দুপুরের পর শহরের ৩ নম্বর রেল গুমটি দিয়ে হলদিবাড়ি-শিলিগুড়ি প্যাসেঞ্জার ট্রেন যাওয়ার সময় রেলগেট অটোমেটিক বন্ধ হতে থাকে। ওই সময় একটি টোটো দ্রুত গতিতে এসে রেললাইন পার হ‌ওয়ার চেষ্টা করলে রেল গেটে প্রচণ্ড জোরে ধাক্কা লেগে গেট ভেঙে যায়। এতেই বিপাকে পড়েন বহু মানুষ। ট্রেন চলে গেলেও দু'পাশের গেট বন্ধ হয়ে ছিল দীর্ঘক্ষণ। রেল কর্তৃপক্ষ ক্ষতিগ্রস্ত রেলগেট মেরামত করে যানবাহন চলাচল ব্যবস্থা চালু করতে সমর্থ হয়। আটক করা হয়েছে টোটো চালককে।


প্রসঙ্গত উল্লেখ্য এই রেল গেটের সমস্যায় প্রতিদিন জলপাইগুড়ি শহরের ও শহর এর সীমান্তবর্তী এলাকা কোচবিহার জেলার মেখলিগঞ্জ সাব ডিভিশনের হলদিবাড়ি ব্লকের বহু মানুষ আটকে থাকেন দীর্ঘক্ষণ। দীর্ঘদিন এই রেল গেটে ওভার ব্রিজ তৈরির দাবিতে লড়াই করে আসছে ডিওয়াইএফআই। এই রুটে বাংলাদেশের ট্রেন চালু হওয়ার পর থেকে রেল মন্ত্রকের তরফে প্রতিশ্রুতি ছিল মানুষের দুর্ভোগ কমাতে বিকল্প ব্যবস্থা গ্রহণ করবে। যদিও রেলের তরফে এখনো পর্যন্ত কোন উদ্যোগ নেওয়া হয়নি।  

 

 

Comments :0

Login to leave a comment