East Bengal transfer news

ইস্টবেঙ্গলে জোড়া স্প্যানিয়ার্ড,
সিভেরিও এবং ক্রেসপো ঝড়ে মাততে চলেছে লাল হলুদ

খেলা

east Bengal fc Saul Crespo Javier Siverio saul crespo east Bengal javier siverio east bengal east Bengal east bengal transfer news 2023-24 east bengal news in Bengali

দলবদলের বাজারে রীতিমতো ঝড় তুলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। সেন্ট্রাল মিডফিল্ডার সল ক্রেসপোকে (Saul Crespo) সই করিয়ে রীতিমতো চমক দিল লাল হলুদ টিম ম্যানেজমেন্ট। এই ২৬ বছর বয়সী স্প্যানিশ ফুটবলারটি গত মরশুমে খেলেছেন ওড়িশা এফসির (Odisha FC) হয়ে। মোট ১৮টি ম্যাচে ৬০টি ট্যাকল, ৩৭টি ইন্টারসেপশন, ৪৪টি ক্লিয়ারেন্স, ৩২টি ব্লকিং এবং ৯টি ক্রস রয়েছে তাঁর নামের পাশে। সেইসঙ্গে, খেলেছেন মোট ৯৭০টি পাস এবং গড় পাসিং অ্যাকিউরেসি ৭৩.৫%।

ইস্টবেঙ্গলে সই করার পর ক্রেসপো জানিয়েছেন, “যখন আমি জানলাম যে ইস্টবেঙ্গল আমাকে দলে নিতে আগ্রহী, আমি তাঁদের সঙ্গে যোগ দিতে দ্বিধা বোধ করিনি। ভারতের অন্যতম সেরা ক্লাব ইস্টবেঙ্গল। আমি গত বছর কলকাতা ডার্বি দেখেছি এবং মুগ্ধ হয়েছি। আমি সত্যিই ভালো খেলতে চাই এই দলটির হয়ে।”

তবে শুধু ক্রেসপোই নয়। আরেক স্প্যানিশ অ্যাটাকিং সেন্টার ফরোয়ার্ড, জেভিয়ার সিভেরিওকেও (Javier Siverio) দলে নিল ইস্টবেঙ্গল। এই ২৫ বছর বয়সী ফুটবলারটি, গত মরশুমে খেলেছেন হায়দরাবাদ এফসির (Hyderabad FC) জার্সি গায়ে। সিভেরিওকে দলে নেওয়ার আরও একটি সুবিধা হল যে, তিনি সেকেন্ড স্ট্রাইকার হিসেবেও টিমকে সার্ভিস দিতে পারবেন। মোট ২২টি ম্যাচে সিভেরিও করেছেন ৫টি গোল। সেইসঙ্গে, ২৩টি ট্যাকল, ৫টি ইন্টারসেপশন, ১২টি ক্লিয়ারেন্স, ১৮টি ব্লকিং এবং ১টি ক্রস রয়েছে তাঁর নামের পাশে। ১১টি সুযোগ তৈরি করা ছাড়াও তাঁর গড় পাসিং অ্যাকিউরেসি ৬৫.৫২%।  

লাল হলুদে সই করার পর সিভেরিও জানিয়েছেন, “শতাব্দী প্রাচীন এই ক্লাবে যোগ দেওয়া আমার জন্য সম্মানের। ভারত একটি দুর্দান্ত দেশ এবং আমি আইএসএলে (ISL) আমার যাত্রা চালিয়ে যেতে পেরে রোমাঞ্চিত। ইস্টবেঙ্গল ক্লাবকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য, কোচ কার্লোস এবং বিনিয়োগকারীদের দৃষ্টিভঙ্গির সত্যিই প্রশংসা করছি। আমি লাল হলুদের হয়ে প্রচুর গোল করে ম্যানেজমেন্টের আস্থা রাখার  চেষ্টা করব।“

আর এই দুটি বড় সাইনিং-এর পর সমর্থকরাও দারুণ খুশি। একের পর একে বড় ঘোষণা আসছে ইস্টবেঙ্গলের পক্ষ থেকে। এখন দেখার বিষয় এটাই যে, শক্তিশালী ব্রিগেড নিয়ে মাঠের ভিতর লাল হলুদ কতটা প্রভাব ফেলতে পারে।

Comments :0

Login to leave a comment