Visva Bharati

যৌন হেনস্তার অভিযোগ বিশ্বভারতীর অধ্যাপকের বিরুদ্ধে

রাজ্য

দিনের পর দিন ফোনে থেকে আসতো নানান কুপ্রস্তাব দিয়ে ম্যাসেজ। কখনও পাঠানো হত অশ্লীল ভিডিও। লোভ দেখানো হত পরীক্ষায় ভালো নম্বর পাইয়ে দেওয়ার। কখনও আবার দেওয়া হত সহযে পরীক্ষায় উত্তীর্ণ করা প্রলোভন। বিনিময়ে ছাত্রীদের কাছে ডাক আসতো 'নাইট স্টে' করার!
এমনই মারাত্বক অভিযোগে চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্বভারতীতে। অভিযোগের তীর এক অতিথি অধ্যাপকের দিকে। অভিযুক্ত অধ্যাপক আবদুল্লা মোল্লা বিশ্বভারতীর ভাষভবনের আরবি, পার্সি, উর্দু, ইসলামিক স্টাডি বিভাগের অতিথি অধ্যাপক। তাঁর বিরুদ্ধে অভিযোগ এনেছেন তিন ছাত্রী। গত ২৮ মার্চ ছাত্রীরা এই মর্মে বিশ্বভারতীর ইন্টারন্যাল কমপ্লেন্ট কমিটির কাছে অভিযোগ জানান। কিন্তু কোনও সদুত্তর না পেয়ে শনিবার তারা দ্বারস্থ হয়েছেন শান্তিনিকেতন মহিলা থানায়। করেছেন লিখিত অভিযোগ। তাঁদের অভিয়োগ, রাতে মোবাইলে মেসেজ করে এই ধরনের কথা বলতেন বিশ্বভারতীর অতিথি অধ্যাপক।

অভিযোগকারী এক ছাত্রী বলেন, ‘‘ দিনের দিন ফোনে থেকে আসতো নানান কুপ্রস্তাব দিয়ে ম্যাসেজ। কখনও পাঠানো হত অশ্লীল ভিডিও। রিপ্লাই না করলে ফেল করিয়ে দেওয়ার হুমকি দেওয়া হত। পরীক্ষায় উত্তীর্ণ করা প্রলোভন দিয়ে নাইট স্টে করতে বলা হত। মানসিক নির্যাতন করা হত ফেল করানোর ভয় দেখিয়ে’’।

Comments :0

Login to leave a comment