TMC Attack

সিপিআই'র প্রার্থীর প্রচারে হামলা, জনরোষে পালালো তৃণমূল

রাজ্য জেলা

TMC attack

বাদুড়িয়ায় সিপিআই(এম)'র কর্মীদের উপর হামলার ঘটনার রেশ কাটতে না কাটতেই রবিবার ফের সিপিআই'র আইনজীবী প্রার্থীর প্রচারে হামলা চালালো তৃণমূল আশ্রিত দুষ্কৃতী।
বসিরহাট-১ নং ব্লকের ঘটনা। ব্লকের ৩ টি জেলা পরিষদ আসনে ১টিতে বামফ্রন্ট সমর্থিত সিপিআই(এম) ও ২ টিতে সিপিআই কংগ্রেস তৃণমূলের বিরুদ্ধে লড়াই করছে। প্রতিদিনই বামফ্রন্ট প্রার্থীদের প্রতি মানুষের সমর্থন বাড়ছে। রবিবার সকালে সুসজ্জিত একটি গাড়িতে করে বামফ্রণ্টের কর্মীরা জেলা পরিষদের তিনটি আসনে কংগ্রেস ও তৃণমূলের প্রার্থীদের পরাজিত করে বামফ্রণ্ট সমর্থিত সিপিআই(এম) ও সিপিআই প্রার্থীদের জয়ী করতে এবং গ্রামসভা ও সমিতিতে সকল বাম ও গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয়ী করতে প্রচার করেছিলেন। বেলা এগারটা নাগাদ তৃণমূলের সশস্ত্র বাহিনী শরনিয়া রেলগেটে প্রচার গাড়িতে চড়াও হয়।

ওই গাড়িতে থাকা ৫৬ নং জেলা পরিষদ‌ আসনের বামফ্রণ্ট সমর্থিত সিপিআই প্রার্থীদের জয়ী করতে এবং গ্রামসভা ও সমিতিতে সকল বাম ও গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয়ী করতে প্রচার করেছিলেন। বেলা এগারটা নাগাদ তৃণমূলের সশস্ত্র বাহিনী শরনিয়া রেলগেটে প্রচার গাড়িতে চড়াও হয়। ওই গাড়িতে থাকা ৫৬ নং জেলা পরিষদ‌ আসনের বামফ্রণ্ট সমর্থিত সিপিআই প্রার্থী আইনজীবী মেহেবুদ্দিন হাসান সহ বামফ্রন্টের নেতা ও কর্মীদের জোর করে গাড়ি থেকে নামিয়ে শারীরিকভাবে হেনস্থা করে। গাড়িতে লাগানো ঝান্ডা, ফেস্টুন সব খুলে নেয়। মাইকের তার ছিঁড়ে দেয় এবং প্রচার বন্ধ করে দেয়। গাড়ি ভাঙচুর করতে উদ্যত হয়।সিপিআই'র প্রবীণ নেতা এলাকার শিক্ষক আবুল হোসেনকে গাড়ি থেকে নামিয়ে আটকে রাখলে তৈরী হয় জনরোষ। স্থানীয় মানুষ ক্ষোভে ফেটে পড়লে বিপদ বুঝে তৃণমূলীরা পিছু হটতে বাধ্য হয়।

সমগ্র বিষয়টি পুলিশ প্রশাসন ও নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ জানানো হয়েছে বলে এদিন জানান সিপিআই নেতা খগেন্দ্রনাথ অধিকারী। এদিনের এই ঘটনার তীব্র নিন্দা জানান বামফ্রন্টের নেতা তথা সিপিআই(এম)উত্তর ২৪ পরগনা জেলা সম্পাদক মৃণাল চক্রবর্তী। তিনি দোষীদের বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা গ্রহণের সাথে সাথে শান্তিপূর্ণ নির্বাচনের দাবি করেন।

Comments :0

Login to leave a comment