Governor

সন্দেশখালি নিয়ে ফের হুঁশিয়ারি রাজ্যপালের, অক্সিজেন বিজেপিকে?

রাজ্য

শাহজাহানের গ্রেপ্তারি নিয়ে রাজ্য হুঁশিয়ারি দিলেন রাজ্যপাল। ফের নতুন করে রাজভবনের পক্ষ থেকে বিজেপিকে ইন্ধন দেওয়ার বিষয়টি প্রকাশ্যে।

মঙ্গলবার রাজভবনের পক্ষ থেকে রাজ্যকে চিঠি দিয়ে শাহজাহানের গ্রেপ্তারি নিয়ে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। রাজ্যপালের পক্ষ থেকে যেই চিঠি মুখ্যমন্ত্রীকে দেওয়া হয়েছে তাতে বলা হয়েছে ৭২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার করতে হবে তৃণমূল নেতা শেখ শাহজাহানকে। তিনি আরও জানিয়েছেন যে যদি তার বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে শাহজাহানকে যদি গ্রেপ্তার না করা হয় তবে সন্দেশখালিতে ঘাঁটি করবেন।

বিজেপি প্রথম থেকে বিষয়টিকে সন্দেশখালির মহিলাদের আন্দোলনকে সাম্প্রদায়িক চেহারা দেওয়ার চেষ্টা চালিয়ে গিয়েছে। তাদের বক্তব্য সংখ্যালঘু সম্প্রদায়ের পুরুষরা হিন্দু মহিলাদের সম্মান লুঠ করেছেন। কিন্তু সন্দেশখালির মানুষ জানাচ্ছেন হিন্দু মুসলিম নয়, তাদের লড়াই জমি লুঠ এবং মহিলাদের সম্মানহানির বিরুদ্ধে।

বিজেপির সাম্প্রদায়িক প্রচার যখন মানুষের কাছে গ্রহনযোগ্যতা হারিয়েছেন তখন পিছন থেকে বিজেপিকে ইন্ধন দিতে মাঠে নেমেছে রাজভবন।

শাহজাহান ফেরার থাকার ৫৩ দিন পর টনক নড়লো রাজ্যপাল সিভি আনন্দবোসের। তিনি রাজ্যকে নির্দেশ দিলেন ৭২ ঘন্টার মধ্যে তাকে গ্রেপ্তার করার।

৫ জানুয়ারি থেকে যেই তৃণমূল নেতা ফেরার তখন তাহলে কেন রাজ্যপাল কড়া পদক্ষেপ নিলেন না সেই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। 

 

Comments :0

Login to leave a comment