100 days work

১০০ দিনের দুর্নীতির তদন্তে কমিটি গঠন করলো হাই কোর্ট

রাজ্য

১০০ দিনের কাজের দুর্নীতির তদন্তে কমিটি গঠনের নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের বেঞ্চের পক্ষ থেকে এদিন এই রায় দেওয়া হয়েছে। হাই কোর্টের পক্ষ থেকে বলা হয়েছে যে রাজ্যে ১০০ দিনের কাজ নিয়ে যেই দুর্নীতি হয়েছে অর্থাৎ ভুয়ো জব কার্ড সংক্রান্ত বিষয়ের তদন্ত করবে এই কমিটি। রাজ্য এবং কেন্দ্রের পাশাপাশি ক্যাগের প্রতিনিধিও থাকবে এই দলে।

পঞ্চায়েত নির্বাচনের আগে আবাস এবং ১০০ দিনের কাজের দুর্নীতির বিষয়টি সামনে আসে। ভুয়ো জব কার্ড বানিয়ে টাকা লুঠ করেছে তৃণমূলের নেতারা। ১০০ দিনের কাজ করেও টাকা পায়নি সাধারণ মানুষজন। কেন্দ্রের পক্ষ থেকে টাকা আটকে রাখা হয়েছে বলে দাবি করছে তৃণমূল। দিল্লিতে গিয়ে ধর্ণাও দিয়েছে অভিষেক। আবার উল্টো দিকে হিসাব না দেওয়ার অভিযোগ তুলেছে কেন্দ্র রাজ্যের বিরুদ্ধে। কেন্দ্রের তদন্তকারি দল এসে বহুবার তদন্ত করেছে। কিন্তু কোন রিপোর্ট এখনও প্রকাশিত হয়নি। 

সিপিআই(এম) এর পক্ষ থেকে বার বার দাবি করা হয়েছে যে কেন্দ্র এবং রাজ্যে এই বিষয় শ্বেতপত্র প্রকাশ করুক। কিন্তু কোন সরকার তা করেনি। সেলিম বলেন, ‘‘সাহস থাকলে দুই সরকার শ্বেতপত্র প্রকাশ করুক। তাহলে স্পষ্ট হয়ে যাবে কতো এলো আর কতো খেলো।’’

Comments :0

Login to leave a comment