ASIAN GAMES INDIA

এশিয়াডে পদক জয়ের ধারা অব্যাহত ভারতের

খেলা

asian games trap shooting indian sports india bengali news ভারতের সোনাজয়ী ট্র‍্যাপ শুটিং দল।

অষ্টম দিনেও এশিয়ান গেমসে পদক জয়ের ধারা অব্যাহত রেখেছেন ভারতীয় ক্রীড়াবিদরা। এদিন ৩টি সোনার পদক সহ মোট ১৫টি পদক জিতেছেন ভারতীয়রা। 

রবিবার হাংঝৌ গেমসে ভারতের দিন শুরু হয়ে রুপোর মেডেলের হাত ধরে। মহিলাদের গলফ সিঙ্গেলসে দেশকে পদক এনে দেন অদিতি অশোক। থাইল্যান্ডের ইয়ুবোল অর্পিছায়া'র কাছে একটুর জন্য সোনার পদক হাতছাড়া করেন তিনি। এই প্রথম এশিয়ান গেমসের মহিলা গলফ থেকে পদক এল ভারতে।

একক প্রতিযোগিতায় পদকে এলেও গলফের দলগত বিভাগে চতুর্থ স্থানে শেষ করে ভারত।

এরপর যদিও দেশকে সোনার মেডেল উপহার দিয়েছে ভারতীয় ট্রাপ শুটিংয়ের দল। এই দলে রয়েছেন কিনান দারিয়ুস চেনাই, জোরাওয়ার সিং সান্ধু এবং পৃথ্বীরাজ টোন্ডাইমান। ট্র‍্যাপ শুটিংয়ের দলগত বিভাগে ভারতের মোট স্কোর ছিল ৩৬১।

দলগত বিভাগে সোনা জেতার পাশাপাশি ট্র‍্যাপ শুটিংয়ের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালের ছাড়পত্রও পান কিনান এবং জোরাওয়ার। জোরাওয়ার ব্যর্থ হলেও ব্রোঞ্জ জেতেন কিনান। 

রবিবার বিকেলে দেশকে এদিনের দ্বিতীয় স্বর্ণ পদকটি উপহার দেন অবিনাশ সাবলে। তিনি পুরুষদের ৩ হাজার মিটার  স্টিপেলচেজ বিভাগে সোনা জেতেন। ৩ কিলোমিটার রেস শেষ করতে অবিনাশ সময় নেন মাত্র ৮ঃ১৯ঃ৫০ সেকেন্ড। 

তৃতীয় স্বর্ণ পদকটি  আসে তাজিন্দরপাল সিং তুর’র হাত ধরে। সৌদি আরবের মোহামেদ দৌদা তোলো‘কে হারিয়ে শট পুটে দেশকে সোনা এনে দেন তাজিন্দর। 

পুরুষদের পাশাপাশি মহিলা ট্র‍্যাপ শুটাররাও দেশকে পদক এনে দিয়েছেন এদিন। মনীষা কের, প্রীতি রজক এবং রাজেশ্বরী কুমারীকে নিয়ে গঠিত ভারতীয় টিম রবিবার রুপো জিতেছে। মনীষা মহিলাদের ট্র‍্যাপ শুটিংয়ের ব্যক্তিগত ইভেন্টের ফাইনালেও পৌঁছে গিয়েছেন।

নিখাত জারিন, লোভলিনা বোরগোঁহাইনের পাশাপাশি মহিলাদের বক্সিংয়ের সেমিফাইনালে পৌঁছে গিয়েছেন পারভীন হুডা। একইসঙ্গে পদকও নিশ্চিত করেছেন তিনি।  ৫৭ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে তিনি উজবেকিস্তানের সিতোরা তুর্দিবেকোভকা'কে পরাজিত করেছেন।

পুরুষ হকিতেও দুরন্ত ছন্দে রয়েছে ভারতীয় টিম। শনিবার পুল-এ'র ম্যাচে পাকিস্তানকে ১০-২ গোলে কার্যত দুরমুশ করেছেন মনদীপ সিং, হরমনপ্রীত সিং'রা। একইসঙ্গে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পুরুষ হকির সেমিফাইনালেও পৌঁছে গিয়েছে ভারতীয় দল। তারফলে কমপক্ষে একটি ব্রোঞ্জ পদক নিশ্চিত হয়েছে পুরুষ হকি থেকে।

রবিবার দুপুর অবধি ভারত ১৩টি স্বর্ণপদক সহ মোট ৫৩টি মেডেল জিতেছে। রয়েছে পদক তালিকার চতুর্থ স্থানে। প্রথম তিনটি স্থানে যথাক্রমে রয়েছে চীন, দক্ষিণ কোরিয়া এবং জাপান।

Comments :0

Login to leave a comment