PEACE RALLY IN HOOGHLY

দেখুন ভিডিও
হুগলীতে বামফ্রন্টের ডাকে শান্তি মিছিল

রাজ্য জেলা

CPIM TMC BJP communal harmony bengali news বামফ্রন্টের ডাকে শান্তি মিছিল চলছে। ছবিঃ অভীক ঘোষ।

রবিবার কোন্নগর বাটার মোড় থেকে উত্তরপাড়া গণভবন অবধি শান্তি মিছিল করল হুগলী জেলা বামফ্রন্ট এবং বাম সহযোগী দলসমূহ। মিছিল শেষে উত্তরপাড়া গৌরী সিনেমা হলের সামনে সমাবেশ হবে। সমাবেশে বক্তব্য রাখবেন বিমান বসু এবং মহম্মদ সেলিম। 

রামনবমীকে হাতিয়ার করো জেলার রিষড়ায় সাম্প্রদায়িক অশান্তি তৈরি করেছিল সংঘ পরিবার। বজরং দল, বিশ্ব হিন্দু পরিষদ প্রভৃতি সংগঠনের কর্মীরা রিষড়া’র ৪ নম্বর রেলগেট সংলগ্ন এলাকায় ব্যাপক তান্ডব চালায়। এর প্রতিবাদে, এবং এলাকায় শান্তি ফিরিয়ে আনার দাবিতে রবিবার রিষড়া সংলগ্ন কোন্নগর থেকে শান্তি মিছিল করলেন জেলার বামপন্থী কর্মীরা। এই মহামিছিলে অংশগ্রহণ করেছেন ১০টি বামপন্থী দল সহ অন্যান্য গণসংগঠন। এদিনের মিছিলে বিপুল জনসমাগম হয়। 

এদিনের মিছিলে উপস্থিত ছিলেন বিমান বসু, শ্রীদীপ ভট্টাচার্য, সূর্য মিশ্র সহ শীর্ষ বামপন্থী নেতৃবৃন্দ। ছিলেন সিপিআই’র তিমির ভট্টাচার্য, ফরোয়ার্ড ব্লকের সঞ্জীব চ্যাটার্জি, আরএসপি’র মৃণ্ময় সেনগুপ্ত, সিপিআই(এমএল) লিবারেশনের কার্তিক পাল, এসইউসিআই(সি)’র অমিত চ্যাটার্জি প্রমুখ। রাজ্য বামফ্রন্টের তরফে জানানো হয়েছে, রবিবারের পাশাপাশি সোমবারও শান্তি মিছিল করা হবে। সোমবার শান্তি মিছিল হবে হাওড়ার শিবপুর সংলগ্ন এলাকায়। রিষড়ার পাশাপাশি হাওড়ার শিবপুরের পিএম বস্তিতেও রামনবমীর মিছিল থেকে অশান্তি সৃষ্টি করেছিল আরএসএস সহ সংঘ পরিবারের শাখা সংগঠনগুলি। 

এদিন মূল মিছিল শুরুর আগে হুগলী জেলা বামফ্রন্টের ডাকে সম্প্রীতি মিছিল হয়েছে। সিপিআই(এম) হুগলী জেলা সম্পাদক দেবব্রত ঘোষ, মনজিত ঘোষ সহ বামফ্রন্টের নেতৃবৃন্দ নেতৃত্ব দেন মিছিলে। 

Comments :0

Login to leave a comment