Hoogly Chuchura

ছেলের কাছে মা’কে ফিরিয়ে দিল ফেসবুক

জেলা

ফেসবুকের সাহায্যে হারিয়ে যাওয়া মা কে খুঁজে পেলো ছেলে। হুগলীর গুড়াপ থানার খরুয়া গ্রামের বাসিন্দা খেদিবালা ভূমিজের বয়স প্রায় নব্বই। বাড়ি থেকে একদিন হঠাৎ বেরিয়ে নিখোঁজ হয়ে গিয়েছিলেন। তাঁর ছেলে একেবারে প্রান্তিক মানুষ। মা নিখোঁজ হওয়ার পর কয়েক দিন খোঁজাখুঁজি করেন কিন্তু কোন সন্ধান পাননা।

সূত্রের খবর চুঁচুড়ার ঘরির মোড়, কোর্টের ধারে ভবঘুরের মত ঘোরাঘুরি করতেন ওই বৃদ্ধা। দিন তিনেক আগে সন্ধ্যায় আমরাতলা আবাসনে ঢুকে গাছের পাতা কুরিয়ে জরো করছিলেন তিনি। আবাসনের বাসিন্দা পুলিশ কর্মী সুকুমার উপাধ্যায় বৃদ্ধাকে দেখতে পান। তাঁকে ডেকে নাম ধাম জিজ্ঞাসা করেন। কিন্তু সঠিক ভাবে তিনি কিছুই বলতে পারছিলেন না। আবাসনের অন্য বাসিন্দারা বৃদ্ধাকে খাবার দেন। রাতে শীত পোশাক চাদর দিয়ে থাকার ব্যবস্থা করেন। 

সুকুমার উপাধ্যায় বৃদ্ধার ছবি ফেসবুকে দিয়ে তাঁর পরিবারের সন্ধান পেলে যোগাযোগ করার অনুরোধ জানান। ধনিয়াখালীর এক ব্যক্তি যিনি চুঁচুড়া আদালতে কাজ করেন তিনি ফেসবুকে বৃদ্ধার ছবি দেখে চিনতে পারেন। তারপর ওই পুলিশ কর্মীর সঙ্গে যোগাযোগ করে বৃদ্ধার বাড়ির ঠিকানা দেন। গুড়াপ থানার সাহায্যে সন্ধান মেলে বৃদ্ধার ছেলে সুরেনের। 

শনিবার চুঁচুড়ায় সেই আবাসন থেকে মাকে নিয়ে বাড়ি ফেরেন সুরেন। আবাসনের বাসিন্দাদের প্রতি নিজের কৃতঞ্জতা জানান বৃদ্ধার ছেলে। 

Comments :0

Login to leave a comment