Titus Sadhu

লক্ষ্য আগামীর প্রস্তুতি, বাড়ি ফিরে জানালেন তিতাস

খেলা

Titus Sadhu ছবি- বাড়ি ফিরলেন সোনা জয়ী তিতাস সাধু। ছবি অভীক ঘোষ।

অভীক ঘোষ - চুঁচুড়া
 
বুধবার চুঁচুড়ার বাড়ি ফিরলো সোনার মেয়ে তিতাস সাধু। এশিয়ান গেমসে শ্রীলঙ্কাকে হারিয়ে সোনা জয় করেছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। আর সেই জয়ের অন্যতম কারিগর চুঁচুড়ার তিতাস সাধু। চার ওভার বল করে এক মেডেন ছয় রান দিয়ে তিন উইকেট, তিতাসের আগুনে স্পেলে ভেঙে পরে শ্রীলঙ্কা। জয়ের লক্ষে ১১৭ রান তাড়া করতে গিয়ে ৯৭ রানে শেষ হয় তাদের ইনিংস। তিতাসের প্রথম ওভারে মেডেন ও দুই উইকেটের ধাক্কা সামলে উঠতে পারেনি শ্রীলঙ্কার ক্রিকেটাররা। ফল, প্রথমবার এশিয়ান গেমসে ক্রিকেটে সোনা জয় ভারতের।
বুধবার সকাল সারে দশটা নাগাদ চুঁচুড়া কলেজ রোডের বাড়িতে এসে পৌঁছান তিতাস। তিতাস বলেন, আমার উপর কোনো চাপ ছিল না। আমাকে যতটা করতে বলা হয়েছিল সেটাই করেছি। আর তাতেই সাফল্য পেয়েছি। সামনেই ঘরোয়া ক্রিকেট আছে সেদিকে এবার ফোকাস করব। আগামী দিনে জাতীয় দলে টানা খেলে যাওয়া আমার লক্ষ। এই সুযোগটাকে কাজে লাগাতে পেরেছি এতেই আমি খুশি। ভালোর কোনো শেষ নেই। তবে চাইব যেন আরো ভালো করতে পারি।

তিতাসের বাবা রনজয় সাধু বলেন, একটা বাচ্চা মেয়ে জাতীয় দলে সুযোগ পেয়েছে এটাই বড় কথা। সুযোগ পাওয়া প্রথম কাজ হলে দ্বিতীয় কাজ হল ছাপ ফেলে আসা। সেটা তিতাস করতে পেরেছে। দলে সুযোগ পেয়ে সেটা ধরে রাখা আরো বড় বিষয়। ওর পারফরমেন্স ভালো হলে সবাই ভালো বলবে। ডাক পাওয়াটা আমাদের হাতে নেই। তবে ডাক পেলেই যেন ওর সেরাটা দিতে পারে সেটাই আশা করব।
তিতাসের চুঁচুড়া ক্লাবের কোচ প্রিয়ঙ্কর মুখার্জি বলেন, তিতাস সব সময় শান্ত থাকে। মাথা ঠান্ডা রাখে। বল করে মার খেলে বা উইকেট পেলে একই রকম থাকে। এটাই একজন খেলোয়ারের ভালো গুন। অতিরিক্ত উচ্ছাস যেমন ভালো না আবার ভেঙে পরলেও খারাপ। এশিয়ান গেমসে খেলতে যাওয়ার পর ফোনে কথা হয়েছে একাধিকবার। একটাই কথা তিতাসকে বলেছি নিজের স্বাভাবিক খেলাটা খেলে যাও। এশিয়ান গেমসে সোনা জয় অবশ্যই বড় বিষয়। তবে নতুন ম্যাচে খেলতে নামলে আগের ম্যাচ ভুলে যেতে হয়। নতুন করে শুরু করতে হয়। তিতাস সেটাই করে চলবে আর সাফল্য আসবে আশা করি। বাংলার এই অষ্টাদশী আগামীর তারকা চুঁচুড়ার তিতাস সাধু।

 

Comments :0

Login to leave a comment