WORLD TEST CHAMPIONSHIP FOLLOW UP

হাতে আর মাত্র ১ দিন,
ফাইনালে লড়ছে ভারত

খেলা

test cricket world test championship india australia oval bengali news

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে লড়ছে ভারত। প্রথম ইনিংসে, অস্ট্রেলিয়ার স্কোর দাঁড়ায় ১০ উইকেটের বিনিময়ে ৪৬৯ রান। ডেভিড ওয়ার্নার করেন ৪৩ রান এবং উসমান খওয়াজা করেন ০ রান। স্টিভ স্মিথ সেঞ্চুরি পান, তাঁর সংগ্রহে ১২১ রান। সেইসঙ্গে, শতরান পান ট্রেভিস হেড, তিনি করেন ১৬৩ রান। এছাড়াও অ্যালেক্স ক্যারে ৪৭ রান করেন।

ভারতের হয়ে ৪টি উইকেট পান মহম্মদ সিরাজ। সেইসঙ্গে, ২টি করে উইকেট পেয়েছেন মহম্মদ শামি এবং শার্দূল ঠাকুর।

ভারতের প্রথম ইনিংস শেষ ২৯৬ রানে। অধিনায়ক রোহিত শর্মা করেন মাত্র ১৫ রান। তবে রবীন্দ্র জাদেজার লড়াকু ৪৮ রান অবশ্যই গুরুত্বপূর্ণ। অজিঙ্ক রাহানে। করেন ৮৯ রান। শার্দূল ঠাকুর করেন ৫১ রান। অজিদের হয়ে ৩টি উইকেট নেন অধিনায়ক প্যাট কামিন্স। সেইসঙ্গে, ২টি করে উইকেট পান মিচেল স্টার্ক, বোল্যান্ড এবং ক্যামেরুন গ্রিন।


দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২৭০ রান তোলার পর ইনিংস ডিক্লেয়ার করে অস্ট্রেলিয়া। ল্যাবুসচাগ্নে করেন ৪১ রান, স্টিভ স্মিথ করেন ৩৪ এবং অ্যালেক্স ক্যারে করেন ৬৬ রান। ভারতের হয়ে ৩টি উইকেট পান রবীন্দ্র জাদেজা। অন্যদিকে, ২টি করে উইকেট পান শামি এবং উমেশ যাদব।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ভারত। আপাতত চতুর্থ দিনের শেষে ভারতের স্কোর, ৩ উইকেট হারিয়ে ১৬৪ রান। অধিনায়ক রোহিত শর্মা ৪৩ রানে এবং শুভমান গিল ১৮ রানে ফিরে গেছেন। পূজারা করেছেন ২৭ রান। ক্রিজে বিরাট কোহলি ৪৪ রানে এবং অজিঙ্ক রাহানে ২০ রানে অপরাজিত আছেন। শেষদিনে ভারতের জয়ের জন্য দরকার ২৮০ রান।

Comments :0

Login to leave a comment