INDIA PAKISTAN CRICKET

টপ অর্ডার ব্যার্থ, ভারতকে টানলেন ঈশান-হার্দিক

খেলা

indiapakistan crisvket asia cup virat kohli bengali news দলকে টানল ঈশান-পান্ডিয়া জুটি।

বৃষ্টির জন্য ভেস্তে গেল এশিয়া কাপে ভারত-পাক ম্যাচ। অমীমাংশিত অবস্থায় শেষ হল খেলা। যদিও এদিনের ম্যাচে দুরন্ত পারফর্ম করে গোটা পাকিস্তান দল। তুলনায় ম্রিয়মান ছিল ভারত। এদিনের ম্যাচে ৬৬ রানের মধ্যে প্যাভেলিয়নে ফেরত গিয়েছিলেন ভারতীয় টপ অর্ডারের ৪ ব্যাটার। মনে হচ্ছিল ১৫০ রানের মধ্যে ভারতকে অল আউট করে দেবে পাকিস্তান। সেখান থেকে ভারতকে পালটা লড়াইয়ে ফেরান হার্দিক পান্ডিয়া এবং ঈশান কিষান জুটি। 

সেই জুটির কাঁধে ভর করেই কোনও ক্রমে ২৫০ রানের গন্ডী টপকায় ভারত। যদিও সেই জুটি ভাঙার পরে ফের ধ্বসে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল ৫০ ওভারে ২৬৭ রান। কিন্তু বৃষ্টির প্রকোপে দ্বিতীয় ইনিংস শুরু করা সম্ভব হয়নি। 

শনিবার শ্রীলঙ্কার ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের ম্যাচে মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। 

যদিও ভারত অধিনায়কের সিদ্ধান্তকে প্রশ্নের মুখে ফেলে দেয় ব্যাটিং অর্ডারের ব্যর্থতা। দলীয় স্কোর ১৫ রানের মাথায় প্যাভেলিয়নে ফেরত যান রোহিত। ব্যক্তিগত স্কোর ১১ রানের মাথায়। তারপর ক্যাপ্টেনের দেখানো পথ অনুসরণ করে একে একে প্যাভেলিয়নে ফেরত যান বিরাট কোহলি(৪), শ্রেয়াস আইয়ার(১৪) এবং শুভমান গিল(১০)। গিলের আউটের সময় ভারতের স্কোর ছিল ১৪.১ ওভারে ৬৬/৪। 

এখান থেকে দলকে লড়াইয়ের জায়গায় নিয়ে যান হার্দিক এবং ঈশান। হারিস রৌফের বলে আউট হওয়ার আগে ঈশান ৮১ বলে ৮২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন। হার্দিক ৯০ বলে ৮৭ রান করেন। ঈশান আউট হওয়ার পরে মাঠে আসেন রবীন্দ্র জাডেজা। তাঁকে সঙ্গী করে নতুন করে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন হার্দিক। কিন্তু সেই ছক ভেস্তে যায় পাকিস্তানের বোলিংয়ের সামনে। শীঘ্রই প্যাভেলিয়নে ফেরেন হার্দিক। তিনি ফেরার কয়েক বলের মাথায় ১৪ রানে আউট হন জাডেজা। টেল এন্ডারদের মধ্যে জশপ্রীত বুমরা প্রতিরোধের চেষ্টা করলেও বাকিরা দাঁড়াতে পারেননি পাকিস্তানের সামনে। 

এদিন ভারতীয় ব্যাটিং লাইন-আপকে বেকায়দায় ফেলে হারিস রৌফের আগুণে বোলিং। তাঁকে সঙ্গ দেন অপর জোরে বোলার শাহিন আফ্রিদি। হারিস ৩টি এবং শাহিন ২টি উইকেট নেন। ১০ ওভারের মধ্যে  শাহিন ২টি মেডেন ওভারও করেন। ভারতীয় টেল এন্ডারদের ফেরাতে ভূমিকা নেন নাসিম শাহ। তিনিও ৩ উইকেট নেন। 

Comments :0

Login to leave a comment