ISRAEL PALESTINE CONFLICT

কবি আহমেদ আবু আরতেমার বাড়িতে বোমা ফেলল ইজরায়েল

আন্তর্জাতিক

প্যালেস্তিনীয় কবি আহমেদ আবু আরতেমার বাড়িতে বোমা ফেলল ইজরায়েল। গাজার রাফাতে তেল আল-সুলতানে তার বাড়িতে ইজরায়েলি বিমান হামলায় তার পরিবারের চার সদস্য নিহত হয়েছেন।
২৪ অক্টোবরের হামলায় আহমেদও গুরুতর আহত হন এবং দগ্ধ হন। বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। আহমেদের ছোট ছেলে আবদুল্লাহ, তার দুই ভাই ও শাশুড়ি নিহত হয়েছেন হামলায়।
গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলে থাকা সত্ত্বেও সাম্প্রতিক দিনগুলিতে তার বাড়িটি আক্রমণের লক্ষ্যবস্তু হয় যখন ইজরায়েলি দখলদার সেনাবাহিনী উত্তরাঞ্চলের লোকদের বাড়ি ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছিল। বর্তমানে গাজায় কোনো নিরাপদ জায়গা অবশিষ্ট নেই।


আহমেদের পরিবারকে টার্গেট করার বিষয়ে মন্তব্য করতে গিয়ে আইএসএম এবং রিটার্ন সলিডারিটির সহ-প্রতিষ্ঠাতা নেতা গোলান বলেন, ‘‘হামলার আগের সপ্তাহগুলিতে আহমেদ গাজা উপত্যকায় ইজরায়েলের গণহত্যা এবং বোমা হামলা বন্ধে বিশ্বব্যাপী প্রতিবাদের আহ্বান জানাতে তার কণ্ঠ ব্যবহার করেছিলেন’’।
‘‘২০১৮ সালে আহমেদের কথাই হাজার হাজার গাজাবাসীকে গাজার ঘেরা সীমান্তের দিকে নিরস্ত্রভাবে মিছিল করতে অনুপ্রাণিত করেছিল, যে সব দেশ থেকে তাদের বিতাড়িত করা হয়েছিল সেখানে ফিরে যাওয়ার অধিকারের দাবিতে। ইজরায়েলি দখলদার বাহিনী আহমেদের পরিবারকে হত্যা করেছে কারণ ইসরায়েল তার কথার শক্তিকে ভয় পেয়েছে।
গাজায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার পাশাপাশি ইজরায়েলের নৃশংস বোমা হামলা অভিযানের মাধ্যমে প্রতিবাদের আওয়াজ নিভিয়ে দিতে চাইছে। গত ৭ অক্টোবর থেকে ইজরায়েলি বিমান হামলায় অন্তত ২৪ প্যালেস্তিনীয় সাংবাদিক নিহত হয়েছেন। বিশিষ্ট সাংবাদিকদের পরিবারের সদস্যদেরও টার্গেট করা হয়েছে। ২৫ অক্টোবর ইজরায়েলি বিমান হামলায় আল জাজিরার সংবাদদাতা ওয়ারেল আল-দাহদুহর স্ত্রী, ছেলে ও মেয়ে নিহত হন।
গত ৭ অক্টোবর থেকে ইজরাইল গাজায় ২ হাজার ৯১৩ শিশুসহ ৭ হাজার ২৮ প্যালেস্তিনীয়কে হত্যা করেছে।

Comments :0

Login to leave a comment