Fire At Candle Factory

পুনের মোমবাতি কারখানায় আগুন, মৃত অন্তত ৬

রাজ্য

 

মহারাষ্ট্রের পুনে জেলার পিম্পরি চিঞ্চওয়াড় এলাকায় একটি মোমবাতি তৈরির কারখানায় বিধ্বংসী অগ্নিকাণ্ডে কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছে। ঘটনায় জখম হয়েছেন আরও আটজন। তাদের আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার বেলা আড়াইটে নাগাদ।

পিম্পরি-চিঞ্চওয়াড় মিউনিসিপ্যাল ​​কমিশনার শেখর সিং, তিনি জানিয়েছেন, দুপুর পৌনে তিনটে নাগাদ তালাওয়াদে অবস্থিত মোমবাতির কারখানায় আগুন লাগার খবর যায় ফায়ার ব্রিগেড। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের ৫ টি ইঞ্জিন । বেশ কয়েকটি অ্যাম্বুলেন্স ঘটনাস্থলে পৌঁছায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ কমিশনার বিনয় কুমার চৌবে। 
শেখর সিং আরো জানিয়েছেন, আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে। ওই কারখানায় জন্মদিন পালনের জন্য ব্যবহৃত মোমবাতি তৈরি হতো। সেখানে দাহ্য পদার্থ জমা থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে, যার ফলে কারখানার ভিতরে একাধিক কর্মী পুড়ে যায়। ঘটনায় ৬ জন মহিলা মারা গেছেন এবং ৮ জন আহত হয়েছেন। তাদের মধ্যে একজন পুরুষ। অনেকের অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করা হচ্ছে। তিনি বলেন, আহতদের পৌর কর্পরেশন এলাকার হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে তবে আগুন লাগার সঠিক কারণ এখনও নিশ্চিত নয়, তদন্ত চলছে।

Comments :0

Login to leave a comment