Agricultural Union Maldah

রাজভবন অভিযানের প্রস্তুতি খেতমজুরদের

জেলা

রেগার মজুরির বকেয়া মেটাতে হবে। দিতে হবে কাজ। মালদহে সারা ভারত খেতমজুর ইউনিয়ন সরব এই দাবিতে। গরিব মানুষের টাকা চুরি করল যারা শাস্তি দিতে হবে তাদের। কিন্তু গরিবের কাজ বন্ধ করা যাবে না।

মালদহে একাধিক কনভেনশনে এই দাবি তুলেছে সারা ভারত খেতমজুর ইউনিয়ন। ২৬ থেকে ২৮শে নভেম্বর রাজভবন অভিযান হবে। ১১ থেকে ৩০ নভেম্বর জেলার প্রতিটি অঞ্চলে রেগার কাজের জন্য ও জবকার্ডের জন্য ফরম পূরণ করা হবে।

খেতমজুর ইউনিয়ন দাবি তুলেছে, ছাদবিহীন সমস্ত পরিবারের নাম আবাস যোজনায় অন্তর্ভুক্ত করতে হবে। দাবি উঠেছে, বাতিল করতে হবে স্মার্ট মিটারও। 

সোম ও মঙ্গলবার সারা ভারত খেতমজুর ইউনিয়নের মালদহ জেলা কমিটির উদ্যোগে তিনটি কনভেনশন অনুষ্ঠিত হয়। ১৬ জুলাই রতুয়া-১ ব্লকের সামসী রেগুলেটেড মার্কেটে চাঁচল মহকুমার ৬টি ব্লক হরিশ্চন্দ্রপুর- ১ ও ২, চাঁচল ১ ও ২ ব্লক ও রতুয়া ১ ও ২ ব্লকের ইউনিয়নের নেতৃত্ব ও সদস্যরা এই কনভেনশনে যোগ দেন। মিছিল হয় রতনপুর হাট থেকে স্টেশন সংলগ্ন মোড়ে। 

কনভেনশনে বক্তব্য রাখেন রাজ্য সভাপতি তুষার ঘোষ, জেলা সভাপতি বিশ্বনাথ ঘোষ, জেলা সম্পাদক জমিল ফিরদৌস, ও সুশান্ত সিংহ। পথসভায় ভাষণ দেন নজরুল ইসলাম, আনিসুর রহমান, মোজাফ্‌ফর হোসেন, কাকলি লাহিড়ী ও সাকির আলি। 

নেতৃবৃন্দ বলেন জাত, ধর্ম, বর্ণ নিয়ে বিভাজনের রাজনীতি করছে কেন্দ্র ও রাজ্যের শাসক দল। রাজনৈতিক ফয়দা লাভের উদ্দেশ্যে। শুধু তাই নয় কেন্দ্রের শাসক দল ইজরাইল ও প্যালেস্তাইন বিরোধকে নিয়েও ফায়দা তোলার চেষ্টা করছে। তাই ৬ ডিসেম্বর সম্প্রীতি দিবস পালনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শহরের সভায় অম্বর মিত্র সহ নেতৃবৃন্দ ভাষণ দেন। 

Comments :0

Login to leave a comment