Train Terails

দুই ট্রেনের সংঘর্ষে অন্ধ্র মৃত অন্তত ৬

জাতীয়


অন্ধ্র প্রদেশে দুই যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষে মৃত্যু হলো অন্তত ৬ জনের। এই দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ জন। ভারতীয় রেলওয়ে আধিকারিকদের উদ্ধৃত করে এমনই জানানো হয়েছে সংবাদসংস্থা পিটিআই’র খবর অনুযায়ী, রবিবার সন্ধ্যায় অন্ধ্র প্রদেশের বিজিয়ানগরম জেলায় দুটি যাত্রীবাহী ট্রেনের মধ্যে সংঘর্ষটি ঘটেছে। এই দুর্ঘটনায় কয়েকজনের মৃত্যু হয়েছে বলেই আশঙ্কা প্রকাশ করেছে রেল। 
বিশাখাপত্তনম-পালাসা প্যাসেঞ্জার ট্রেন ও ০৮৫০৪ বিশাখাপত্তনম-রায়গড় প্যাসেঞ্জার ট্রেনের মধ্যে সংঘর্ষটি হয়েছে। দক্ষিণ উপকূল রেলের আধিকারিকরা এখবর জানিয়ে বলেছেন, সংঘর্ষের ফলে তিনটি কামরা উলটে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। জখম দশজনকে উদ্ধার করা হলেও রেল আধিকারিকদের সন্দেহ, এখনও উলটে যাওয়া কামরার মধ্যে জখম অনেকে রয়েছেন। তাঁদের মধ্যে কারও মৃত্যুও ঘটে থাকতে পারে। উদ্ধার কাজ চলছে। উদ্ধার কাজে সহায়তার জন্য স্থানীয় প্রশাসন ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে (এনডিআরএফ) খবর দেওয়া হয়েছে। ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে বিশেষ ট্রেন।
সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, প্রাথমিকভাবে ডিভিসনাল রেলওয়ে ম্যানেজার জানান যে বিশাখাপত্তনম থেকে রায়গড় যাওয়ার পথে বিজিয়ানগরম জেলায় লাইনচ্যুত হয়ে গিয়েছে একটি প্যাসেঞ্জার ট্রেন। পরে অবশ্য তিনি জানান যে দুটি ট্রেনের ধাক্কা লেগেছে।
চলতি বছরে একাধিক ট্রেন দুর্ঘটনা ঘটছে। গত জুন মাসে ওডিশার বালেশ্বরে ভয়াবহ দুর্ঘটনা ঘটেছিল। বালাসোরের বাহানগা বাজার স্টেশনের কাছে একটি মালগাড়িতে ধাক্কা মেরেছিল আপ শালিমার-চেন্নাই করমণ্ডল এক্সপ্রেস। দক্ষিণ-পূর্ব রেলওয়ের ‘কিং’ হিসেবে পরিচিত করমণ্ডলের গতিবেগ এতটাই বেশি ছিল যে কয়েকটি বগি ডাউন লাইনে ছিটকে পড়েছিল। সেইসময় ওই ডাউন দিয়ে আসছিল হাওড়াগামী এক্সপ্রেস ট্রেন। করমণ্ডলের বগিতে ধাক্কা খেয়ে ওই ট্রেনেরও একাধিক বগি লাইনচ্যুত হয়ে গিয়েছিল। সেই ঘটনায় প্রায় ৩০০ জনের মৃত্যু হয়েছিল।
সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই অক্টোবরে বিহারের বক্সার জেলার রঘুনাথপুর স্টেশনের কাছে ডাউন আনন্দ বিহার টার্মিনাল-কামাখ্যা নর্থ-ইস্ট সুপারফাস্ট এক্সপ্রেসের একাধিক বগি লাইনচ্যুত হয়ে গিয়েছিল। সেই ঘটনায় কমপক্ষে ছয়জনের মৃত্যু হয়েছিল। আর সেই ঘটনার তিন সপ্তাহ কাটতে না কাটতেই আবারও রেল দুর্ঘটনা ঘটল।
 

Comments :0

Login to leave a comment