Bharat Jodo Yatra Kolkata

কলকাতায় কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা

কলকাতা

পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেসের 'ভারত জোড়ো যাত্রা' (bharat jodo yatra) সোমবার কলকাতায় পৌঁছেছে।  দলের রাজ্য  সভাপতি অধীর রঞ্জন চৌধুরী শহরের দক্ষিণ-পশ্চিম অংশে তারাতলা থেকে পদযাত্রা শুরু করেন পতাকা উত্তোলনের মধ্য দিয়ে।
রাজ্যে 'সাগর সে পাহাড় তক' নামে নতুন নামকরণ করা যাত্রাটি ২৮ ডিসেম্বর দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গা সাগর দ্বীপ থেকে অধীর চৌধুরী (Adhir Chowdhury) পতাকা উত্তোলন করে সূচনা করেন।
পশ্চিমবঙ্গের দলের বেশ কয়েকজন সিনিয়র নেতৃত্বে লং মার্চটি শহরের গুরুত্বপূর্ণ মোড় এবং রাস্তার মধ্যে দিয়ে যাবে। এলগিন রোডে নেতাজি ভবনেও যেতে পারে পদযাত্রাটি যেখানে সিনিয়র নেতারা সুভাষ চন্দ্র বসুর প্রতিকৃতিতে মাল্যদান করবেন।

যাত্রাটির মধ্য কলকাতায় দলের সদর দপ্তর 'বিধান ভবন'-এ পৌঁছানোরও সম্ভাবনা রয়েছে এবং উত্তর কলকাতার সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দের বাসভবনেও যাবে, যেখানে দলের নেতাদের  বিবেকানন্দের মূর্তিতে শ্রদ্ধা জানানোর কথা। এরপর পদযাত্রাটি উত্তর দিকে শ্যামবাজার এলাকায় যাবে বলে দলীয় সূত্রে খবর।
এই যাত্রাটি রাজ্যের বিভিন্ন জেলায় প্রায় ৮০০ কিলোমিটার জুড়ে এবং ২৩ জানুয়ারি নেতাজি সুভাষ চন্দ্র বসুর জন্মবার্ষিকীতে উত্তরবঙ্গের কার্শিয়াং-এ শেষ হওয়ার কথা রয়েছে। ৭ সেপ্টেম্বর শুরু হওয়া মূল যাত্রাটি এখন পর্যন্ত তামিলনাড়ু, কেরালা, কর্ণাটক, তেলেঙ্গানা, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং রাজস্থান সহ বেশ কয়েকটি রাজ্যে অনুষ্ঠিত হয়েছে।

Comments :0

Login to leave a comment