Elephant Attack

ধূপগুড়িতে হাতির হামলা, ক্ষতিগ্রস্ত দুটি ঘর

জেলা

Elephant Attack


গভীর রাতে দাঁতাল হাতির তাণ্ডব। ক্ষতিগ্রস্ত দুটি বাড়ি লুট করে সাবার করল ঘরে মজুদ করে রাখার চাল ও আটা। হামলায় আহত এক যুবক।  ঘটনায় চাঞ্চল্য ধূপগুড়ি ব্লকের নিরঞ্জনপাট এবং পূর্ব মাগুরমারি এলাকায়।
জানাগেছে, মঙ্গলবার গভীর রাতে একটি দলছুট দাঁতাল হাতি ঢুকে পড়ে গ্রামে। প্রথমে পূর্ব মাগুরমারি এলাকায় একটি বাড়িতে ঢুকে ঘর ভেঙে ফেলে। সেই সময় ঘরের ভেতর শুয়ে ছিলেন সম্রাট রায় নামে এক যুবক। লোহার গ্রিল ধাক্কা দিয়ে ভেঙে ফেলে। সেই গ্রিল গিয়ে পড়ে ওই যুবকের উপর। আহত হন তিনি। কোনমতে পালিয়ে বাঁচেন। এরপর ঘরের আরেক পাশের জানালা ভেঙে ঘরের ভেতর মজুদ করে রাখা চালের বস্তা শুরে পেচিয়ে নিয়ে চম্পট দেয় হাতি। 


ফেরার পথে ফের তান্ডব চালায় নিরঞ্জন পাঠ এলাকায়। সেখানে এক বৃদ্ধা সুশীলা বালা রায়ের ঘর গুঁড়িয়ে দেয় এবং রেশনের মজুত করে রাখা আটার প্যাকেট নিয়ে চম্পট দেয়। সেইসময় বাড়িতে একাই ছিলেন সেই বৃদ্ধা। বুনো হাতি তাণ্ডব চালিয়ে সেই ঘর গুঁড়িয়ে দেয়। আতঙ্কে পালিয়ে প্রাণে বাঁচেন সেই বৃদ্ধাও। এরপর আটা নিয়ে জঙ্গলের দিকে ফিরে যায় সেই বাঁয়া গণেশ। 
ঘটনার পর আতঙ্কিত গ্রামবাসীরা। অভিযোগ, বন দফতরের কর্মীদের রাতের বেলা কেউ আসেননি এলাকায়। গ্রামবাসীরা জানান, হাতিটির একটি দাত বড় ছিলো। হাতিটি সোনাখালী জঙ্গল থেকে বেরিয়েছে বলেই অনুমান। 
মোরাঘাট রেঞ্জ অফিস সূত্রে জানানো হয়েছে, ক্ষতিগ্রস্ত পরিবার দপ্তরের নির্দিষ্ট নিয়ম অনুযায়ী ক্ষতি পূরণের জন্যে আবেদন করলে ক্ষতি পূরণ পাইয়ে দেওয়ার ব্যাবস্থা করা হবে।

Comments :0

Login to leave a comment