HOLLYWOOD STRIKE

অবশেষে ধর্মঘট প্রত্যাহার হলিউড চিত্রনাট্যকারদের

আন্তর্জাতিক

রাইটার্স গিল্ড অফ আমেরিকা (WGA) ২৬ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে তাদের প্রায় পাঁচ মাসের দীর্ঘ ধর্মঘট প্রত্যাহার করেছে। ইউনিয়ন বলেছে যে তার সদস্যরা হলিউড স্টুডিওগুলির সাথে একটি নতুন তিন বছরের চুক্তি অনুমোদন করার জন্য ২৭ সেপ্টেম্বর বুধবার কাজে ফিরে আসতে পারে। লেখকদের এখনও চুক্তিটি অনুমোদন করা বাকি আছে, তবে এখন এর মধ্যেই কাজ করার অনুমতি দেওয়া হবে। GA বলেছে যে তার সদস্যদের চুক্তিটিতে ভোট দেওয়ার জন্য ৯ অক্টোবর পর্যন্ত সময় আছে। WGA নেতারা চুক্তিটিকে "অসাধারণ" বলে অভিহিত করেছেন।

বিনোদন সংস্থাগুলির সাথে চুক্তিতে ডাব্লুজিএ-এর অনেকগুলি দাবি ছিল, যার মধ্যে রয়েছে স্ট্রিমিং সামগ্রীতে আরও ক্ষতিপূরণ, স্বাস্থ্য এবং পেনশন এবং এআই সুরক্ষা। এই সুরক্ষার অর্থ হল AI একজন লেখকের কৃতিত্বকে ক্ষুণ্ন করতে ব্যবহার করা যাবে না। লেখকরা যখন স্ক্রিপ্ট তৈরি করার সময় এআই ব্যবহার করতে পারেন, কিন্তু একটি কোম্পানি তাদের সফ্টওয়্যার ব্যবহার করতে বাধ্য করতে পারবে না। স্টুডিওগুলিকে অবশ্যই একজন লেখকের কাছে জানাতে হবে যদি এআই দ্বারা কোনও কন্টেন্ট তৈরি করা হয়।
যদিও চিত্রনাট্যকাররা কাজে ফিরে যেতে পারেন, স্ক্রিন অ্যাক্টরস গিল্ড-আমেরিকান ফেডারেশন অফ রেডিও অ্যান্ড টেলিভিশন আর্টিস্টস (SAG-AFTRA) এর সদস্যরা ধর্মঘট চালিয়ে যাচ্ছেন।

Comments :0

Login to leave a comment