J P Nadda Bengal visit

মমতাকে বিপাকে ফেলবে না বিজেপি, নাড্ডা প্রসঙ্গে চক্রবর্তী

কলকাতা

১৯ জানুয়ারি, বৃহস্পতিবার, বাংলায় আসছেন জেপি নাড্ডা। বিজেপি’র সর্বভারতীয় সভাপতি প্রথমে যাবেন মায়াপুর মন্দিরে। দুপুরে বেথুয়াডহরিতে জনসভায় ভাষণ দেবেন তিনি। 

রাজ্য বিজেপি’র মিডিয়া বিভাগ থেকে দেওয়া সূচি অনুযায়ী বিকেলেই নাড্ডা রওনা হবেন বারাণসীর পথে। 

বিজেপি’র জাতীয় কর্মসমিতি বৈঠকে দলের সর্বভারতীয় সভাপতি পদে নাড্ডার মেয়াদ বাড়ানো হয়েছে। ২০২৪’র জুন পর্যন্ত সভাপতি থাকছেন তিনি। তার মধ্যেই লোকসভা নির্বাচন হওয়ার কথা। কর্মসমিতির বৈঠকের পর বাংলায় নাড্ডার জনসভায় উপস্থিত থাকতে বলা হয়েছে বিজেপি’র সব স্তরের নেতাদের। 

বিজেপি সূত্র জানিয়েছে, এই জনসভার পরেই পঞ্চায়েত নির্বাচন নিয়ে দলীয় নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন নাড্ডা। কর্মসমিতির বৈঠকের ঠিক পরই এ রাজ্যে কেন? বিজেপি’র মিডিয়া বিভাগের দায়িত্বপ্রাপ্তদের দাবি, এই সফর আগে থেকেই ঠিক হয়ে ছিল।

নাড্ডার সফর প্রসঙ্গে বুধবার প্রশ্ন করা হয় সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তীকে। তিনি বলেন, ‘‘আরএসএস প্রধান এলেও তৃণমূলের আপ্যায়ন পান, নাড্ডাও পাবেন। এর মধ্যে নতুন আর কী আছে।’’ 

পঞ্চায়েত নির্বাচনের আগে সফরে গুরুত্ব কতটা? চক্রবর্তী সাফ জানিয়েছেন সিপিআই(এম) বিষয়টিকে আলাদা গুরুত্ব দিচ্ছে না। তিনি বলেছেন, ‘‘মমতা ব্যনার্জি বা তৃণমূল কংগ্রেসকে দুর্বল করার চেষ্টা আর যে হোক, বিজেপি অন্তত করবে না। সে নাড্ডাই আসুন বা অন্য কেউ। মমতা সরকারে যতক্ষণ আছেন বিজেপি খুশ্‌’’

বামপন্থীরা এবং সিপিআই(এম) বিভিন্ন সময়েই দেখিয়েছে যে রাজ্যে আরএসএস এবং বিজেপি’র বাড়বাড়ন্ত মমতা ব্যানার্জির শাসনেই। বিজেপি’কে নকল বিরোধী আখ্যাও দিয়েছেন বামপন্থীরা। 

Comments :0

Login to leave a comment