Job Seeker Suicide

ইনসাফ চাইছে আত্মঘাতী চাকরিপ্রার্থীর গ্রাম

রাজ্য

Job Seeker Suicide

ভরসা নেই পুলিশের তদন্ত। ইনসাফ চাইছেন লালগোলার আত্মঘাতী চাকরিপ্রার্থী আব্দুর রহমানের বাবা মফিজুদ্দিন শেখ।  রবিবার আব্দুর রহমানের বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের সাথে দেখা করলেন আইনজীবি সব্যসাচী চ্যাটার্জি। সাথে ছিলেন ডিওয়াইএফআই জেলা নেতৃত্ব ও স্থানীয় গণআন্দোলনের নেতৃত্ব। বিচার চেয়ে বাড়ির বাইরে উঠোনে এদিন জড়ো হয়েছিলেন আশপাশের গ্রামের মানুষও। 


২৭সেপ্টেম্বর চাষের জমিতে বিষ খেয়ে আত্মঘাতী হয়েছিলেন লালগোলার পাইকপাড়ার সারপাখিয়ার বাসিন্দা আব্দুর রহমান। সেদিনই দেহ দাফন করে পরিবার। পরে উদ্ধার হয় সুইসাইড নোট। সেই নোটেই ওই যুবক জানিয়েছিলেন, এক দালালকে চাকরির জন্য প্রায় সাত লক্ষ টাকা দিয়েছিলেন তিনি। কিন্তু হয় নি চাকরি, সেই টাকা ফেরত দেয় নি ওই দালাল। টাকা চাইতে গেলে হুমকিও দেওয়া হয়। মানসিক চাপে আত্মঘাতী হয়েছিলেন আব্দুর রহমান। বিচার চেয়ে থানায় গিয়ে বারবার হেনস্থার শীকার হয়েছে আব্দুর রহমানের পরিবার। 


বিচারের দাবিতে হাইকোর্টের দারস্থ হয় পরিবার। এই বছর ১ মার্চ এই বিষয়ে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে আদালত।   সিবিআই এসএসসি’তে নিয়োগ দুর্নীতির বড় মামলার তদন্ত করছে। আদালত তাই বিষয়টিকে গুরুত্বপূর্ণ মনে করেছে। এসএসসি নিয়োগের তদন্তে সিবিআই আব্দুর রহমানের বিষয়েও খতিয়ে দেখতে পারে। প্রয়োজনে চার্জশীট জমা করার জন্য কোর্টের কাছে আবেদন জানাতে পারে সিবিআই। আইনি লড়াইয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনের জন্য আইনজীবিদের এদিন অভিনন্দন জানান স্থানীয় ডিওয়াইএফআই ও গণআন্দোলনের নেতৃত্ব। এদিন সব্যসাচী চ্যাটার্জি জানান, আইনি লড়াইয়ে পরিবারের সাথে থাকবেন আইনজীবীরাও।
 

Comments :0

Login to leave a comment