MANIKCHAK RELIEF BLACK MARKETING

ত্রাণের ত্রিপল বিক্রিতে উপপ্রধানের জামাই! ক্ষোভ মানিকচকে

জেলা

ভুতনির হাটে খোলা বাজারে বিক্রি হচ্ছে সরকারি ত্রাণের ত্রিপল।( সরকারি চিহ্ন গোল দাগ দেওয়া)

উৎপল মজুমদার

মানিকচকে ভুতনির হাটের মধ্যে বিক্রি হচ্ছে সরকারি ত্রাণের ত্রিপল। বিক্রি করছে তৃণমূলের উপপ্রধানের জামাতা। উত্তর চণ্ডীপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের জামাইয়ের সেই ছবি ছড়িয়েও পড়েছে। ছড়িয়েছে তীব্র ক্ষোভ। 

মালদহের মানিকচক ভুতনি, গোপালপুরের মতো এলাকা নদী ভাঙন কবলিত। বহু মানুষ ঘর হারাচ্ছেন। সরকারি ব্যবস্থার দাবিতে হচ্ছে বিক্ষোভ। বিপন্ন বহু মানুষ চেয়েও ত্রিপল পাননি। আর তৃণমূলের পঞ্চায়েতের উপপ্রধানের জামাতা বিক্রি করছে ত্রাণেরই ত্রিপল। সেই ত্রিপলে আবার সরকারি সিলমোহর দেওয়া।

ঘটনার তদন্ত চেয়ে সিপিআই(এম) চিঠি দিয়েছে বিডিও’কে। সিপিআই(এম) নেতা দেবজ্যোতি সিন্‌হা জানিয়েছেন যে সোমবার দপ্তর খুললেই বিক্ষোভ দেখানো হবে। 

ছড়িয়ে পড়া ছবি এবং ভিডিও-তে দেখা গিয়েছে উত্তর চণ্ডীপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের উপপ্রধান নাসির শেখের জামাই রেফাল শেখ ভুতনির উত্তর চন্ডিপুর অঞ্চলের চম্পানগর হাটে সরকারি প্রাণের ত্রিপল বিক্রি করছেন। আটশো টাকা জোড়া দামে সাইকেলে করে বিক্রি করছেন ত্রিপল। বিভিন্ন জন দরদাম করে সেই ত্রিপল কিনে নিচ্ছেন। 

স্থানীয় বাসিন্দা শাহজাহান শেখ জানান যে তাঁরা হাটে গিয়ে দেখেন রাজ্য সরকারের সিলমোহর দেওয়া সরকারি ত্রাণের ত্রিপল খোলা হাটে বিক্রি করা হচ্ছে। তিনি বিক্রেতা রেফাল শেখকে জিজ্ঞেস করেন যে এই ত্রিপল কোথা থেকে তাঁর কাছে এসেছে।  রেফাল শেখ বলেন যে তাঁর কাছে আরও অনেক ত্রিপল রয়েছে। লাগলে বলবেন। কিন্তু কোথা থেকে এল এই ত্রিপল তা নিয়ে কোনও সদুত্তর দেননি রেফাল। 

এলাকাবাসীদের অভিযোগ, সরকারি ত্রাণের ত্রিপল দুঃস্থ ও ভাঙন কবলিতরা পাচ্ছেন না। সেখানে প্রশাসনের নজর এড়িয়ে খোলা বাজারে কিভাবে বিক্রি হচ্ছে এই ত্রিপল। উত্তর চণ্ডীপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান নাসির শেখ বলেন, তিনি নিজেও সেই ভিডিওটি দেখেছেন। কিন্তু কোথা থেকে বা কিভাবে তাঁর আত্মীয়ের কাছে এই ত্রিপল পৌঁছেছে বা কোথায় সে বিক্রি করছে তা তাঁর জানা নেই।

সিন্‌হা তীব্র ক্ষোভ জানিয়ে বলেছেন, ‘‘এর আগে আমফানের সময় তৃণমূল নেতাদের ত্রাণ সামগ্রী বিক্রি করতে দেখা গিয়েছে। চাল চুরিতে এক মন্ত্রী জেলে, আরেক মন্ত্রী চাকরি চুরিতে জেলে রয়েছেন। এক নেতা গোরু পাচারে জড়িয়ে তিহার জেলে। যে হারে গোটা দল দুর্নীতি করছে এরপর কেউ নিজেকে তৃণমূল কর্মী বলতে চাইবেন না।’’ 

সিন্‌হা জানিয়েছেন সোমবারই বিডিও দপ্তরে ডেপুটেশন দেওয়া হবে।  

Comments :0

Login to leave a comment