POLICE ATTACKED NADIA

ধরেও ছাড়ল পুলিশ, ফিরেই পুলিশকর্মীকেই বেধড়ক মার ভোট লুটেরাদের

জেলা

POLICE ATTACKED NADIA

ভোটের দিন তৃণমূলের দুষ্কৃতী বাহিনীর হাতে নৃশংসভাবে প্রহৃত হলেন কলকাতা পুলিশের এক কনস্টেবল। ওই কনস্টেবলের নাম রাজু দাস। তিনি নদীয়ার গাংনাপুরে একটি বুথের দায়িত্বে ছিলেন। 

সোমবার এই পুলিশকর্মীকে মারধরের ভিডিও ছড়িয়ে পড়ে। দেখা যায় একদল দুষ্কৃতী ওই পুলিশ কর্মীকে রাস্তায় ফেলে ব্যাপক মারধর করছে। 

স্থানীয়রা জানাচ্ছেন, তৃণমূলের ভোট লুটেরাদের বাধা দিয়েছিল দলেরই পালটা গোষ্ঠী। লুটেরাদের পুলিশের হাতে দেওয়াও হয়। পুলিশ তাদের কিছু দূর নিয়ে ছেড়ে দেয়। ফিরে এসে দুষ্কৃতীবাহিনী চড়াও হয় রাজু দাসের ওপর। পুলিশ কয়েকজনকে গ্রেপ্তার করলেও নিজেদের হেপাজতে নেয়নি। আদালত তাদের দুষ্কৃতীদের পাঠিয়েছে জেল হেফাজতে। 

তৃণমূলের দাসত্বে ব্যস্ত পুলিশের ওপরমহল। যার জেরে আক্রান্ত হতে হচ্ছে বাহিনীকেই। ঘটনায় এই ব্যাখ্যা দিয়েছে বিভিন্ন অংশ।

এলাকাবাসী জানান ওই পুলিশ কর্মীকে কুড়ি পঁচিশ জন ঘিরে ধরে লাঠি দিয়ে মাথায় আঘাত করতে থাকে। নিরস্ত্র ওই পুলিশ কর্মী দুষ্কৃতীদের মারের আঘাতে রাস্তায় পড়ে যান । সেই অবস্থাতেও তাকে এলোপাতাড়ি কিল চড় ঘুঁষি ও লাঠির বাড়ি মারা হয়।  ইট ছুঁড়েও তাঁকে মারা হয়। 

কোনরকমে দু’হাত দিয়ে তিনি মাথা বাঁচানোর চেষ্টা করতে থাকেন। আর তখনই হাতের ওপর পড়তে থাকে বেধড়ক লাঠির মার। ক্ষত বিক্ষত হয়ে যায় তাঁর ডান হাত। প্রাণ বাঁচাতে একটি বাড়ির ভেতরে ঢুকে তিনি কোনরকমে আশ্রয় নেন। মারের চোটে তাঁর হাত ভেঙেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। 

রানাঘাট পুলিশ জেলার সুপারিনটেনডেন্ট কে কন্নন জানানএই ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নয় জনকে গ্রেপ্তার করা হয়েছে। ধৃতদের একজনের কাছ থেকে একটি রিভলবার ও দু’টি কার্তুজ উদ্ধার হয়েছে বলে তিনি জানিয়েছেন। এদিন ধৃতদের রানাঘাট মহকুমা আদালতে পেশ করা হলে ১৪ দিনের বিচার বিভাগীয় হেপাজতের নির্দেশ দিয়েছেন বিচারক।

স্থানীয় সূত্রে জানা যায় তৃণমূলের একদল দুষ্কৃতী এসে বুথে ভোট লুট করে চলে যায়। তৃণমূলের বিক্ষুব্ধ গোষ্ঠী ভোট লুটেরাদের একজনকে ধরে ফেলে। পুলিশের হাতে তুলেও দেয়। পুলিশ গাড়িতে করে ওই ভোট লুটেরাদের কিছু দূর নিয়ে গিয়ে ছেড়ে দেয়। লুটেরাদের রাগ গিয়ে পড়ে বুথের দায়িত্বে থাকা ওই পুলিশ কর্মীর উপর। 

রাজু দাসকে ঘিরে ধরে মারধরের পাশাপাশি গুলিও চালানো হয় বলে জানান এলাকাবাসীরা। আহত পুলিশ কর্মীকে কলকাতায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবারই তাঁর ভেঙে যাওয়া হাতে অপারেশন হয়েছে বলে জানা গেছে।

Comments :0

Login to leave a comment