IND VS AFG

প্রথম টি-২০ ম্যাচে আফগানিস্তানকে হারাল ভারত

খেলা

t20 india afghanistan bengali news

মোহালিতে বৃহস্পতিবার থেকে শুরু হল ভারত বনাম আফগানিস্তানের মধ্যে দ্বিপাক্ষিক টি-২০ ক্রিকেট সিরিজ।

এই ম্যাচে টসে জিতে প্রথমে বোলিং-এর সিদ্ধান্ত নেয় ভারত। আফগানদের হয়ে ইব্রাহিম এবং রহমানউল্লাহ গুরবাজ শুরুটা বেশ ভালোই করেন। কিন্তু আফগানিস্তান ব্যাটিং লাইন-আপের ওপর প্রথম আঘাত হানেন অক্ষর প্যাটেল। তাঁর বলেই ষ্ট্যাম্প আউট হন গুরবাজ, সংগ্রহে ২৩ রান। ঠিক তার পরের ওভারেই আউট হন ইব্রাহিম। তিনি করেন ২৫ রান। শিভম দুবের বলে রোহিত শর্মার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

তবে সেখানেই শেষ নয়। মাত্র ৩ রানে আউট হন সদ্য নামা রহমত শাহ। কিন্তু এরপর মিডল অর্ডারে কিছুটা হাল ধরার চেষ্টা করেন আজমাতুল্লাহ ওমারজাই এবং মহম্মদ নবি। বলা যেতে পারে, মিডল অর্ডারের সাময়িক ব্যর্থতা কাটিয়ে তাঁরাই লড়াইতে ফেরান দলকে।

ওমারজাইয়ের সংগ্রহে ২৯ রান এবং মহম্মদ নবি করেন গুরুত্বপূর্ণ ৪২ রান। এছাড়া নাজবুল্লাহ ১৯ রানে এবং করিম জানাত ৯ রানে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন। নির্ধারিত ২০ ওভারে, ৫ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে আফগানিস্তান। ভারতের হয়ে ২টি করে উইকেট পান মুকেশ কুমার এবং অক্ষর প্যাটেল।  

তবে ব্যাট করতে নেমে শুরুতেই বেকায়দায় পড়ে ভারত। অধিনায়ক রোহিত শর্মা রান আউট হয়ে ফিরে যান ০ রানে। তার কিছুক্ষণ পরই মাত্র ২৩ রানে প্যাভিলিয়নে ফেরেন শুভমান গিল। তিলক ভার্মা করেন ২৬ রান। কার্যত, শিভম দুবের লড়াকু ইনিংস ম্যাচে ফিরিয়ে আনে ভারতকে। তিনি করেন ৬০ রান। সবথেকে বড় ব্যাপার, শেষপর্যন্ত তিনি অপরাজিত ছিলেন। অন্যদিকে, জীতেশ শর্মার সংগ্রহে ৩১ রান।

সেইসঙ্গে, রিঙ্কু সিং-এর ১৬ রানটিও বেশ গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। মাত্র ১৭.৩ ওভারে, ৪ উইকেট হারিয়েই ১৫৯ রান তুলে নেয় ভারত। 
টিম ইন্ডিয়া জয়ী ৬ উইকেটে এবং ম্যাচের সেরা শিভম দুবে।

Comments :0

Login to leave a comment