INDIA VS NEW ZEALAND T-20

প্রথম টি-২০ ম্যাচে লড়েও হার ভারতের

খেলা

INDIA NEW ZEALAND T-20 MATCH CRICKET SPORTS BENGALI NEWS

ঘরের মাঠে একদিনের সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে দুরমুশ করেছে টিম ইন্ডিয়া। কিন্তু ৩ ম্যাচের টি-২০ সিরিজের শুরুতেই ধাক্কা। ২১ রানে ভারতকে হারিয়ে ম্যাচ জিতল নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের ১৭৬ রানের জবাবে ভারতের ইনিংস শেষ হয় ১৫৫ রানে। 

রাঁচিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৭৬ রান করে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড ইনিংসের শেষের ৩ ওভার ঝোড়ো ব্যাটিং করেন ড্যারেল মিশেল। তাঁর ৩০ বলে ৫৯ রানের ইনিংস দলকে ১৫০ রানের বেড়া টপকাতে সাহায্য করে। এছাড়াও ফিন অ্যালেনের ২৩ বলে ৩৫ রানের ইনিংস এবং ডেভন কনওয়ে’র ৩৫ বলে ৫২ রানের ইনিংস দলকে শক্ত ভিতের উপর দাঁড় করায়। ভারতের হয়ে ওয়াশিংটন সুন্দর ২টি এবং অর্শদীপ সিং, কুলদীপ যাদব এবং শিবম মাভি ১টি করে উইকেট নেন। 

জবাবে ব্যাট করতে নেমে ভারতের ইনিংসের শুরুটা একেবারের ভালো হয়নি। ৭, ৪ এবং ০ রানে ফেরত যান প্রথম তিন ব্যাটার শুভমান গিল, ইশান কিশান এবং রাহুল ত্রিপাঠী। থার্ড ডাউনে নেমে হাল ধরার চেষ্টা করেন সূর্যকুমার যাদব। তিনি ৩৪ বলে ৪৭ রান করেন। সূর্যকুমারকে সঙ্গত দেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। তাঁঁর সংগ্রহ  ২০ বলে ২১ রান। ১০ ওভারের মাথায় মনে হচ্ছিল, হার্দিক এবং সূর্যকুমারের জুটি দলকে অনেকটাই টেনে নিয়ে যেতে পারবে। কিন্তু সেই সময়েই পরপর এই দুটি উইকেট সংগ্রহ করে নেয় নিউজিল্যান্ড। এরপর মাঠে আসেন ওয়াশিংটন সুন্দর। তাঁর ২৮ বলে ৫০ রানের ইনিংস টিম ইন্ডিয়াকে পালটা লড়াইয়ে ফেরায়। কিন্তু ক্রীজের অপর প্রান্তে থাকা ব্যাটাররা কম রানের ব্যাবধানে প্যাভেলিয়নে ফেরত যেতে থাকায় তাঁর লড়াই ব্যার্থ হয়। 

নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন লকি ফার্গুসন, মিচেল স্যান্টনার এবং মাইকেল ব্রেসওয়েল। ১টি করে উইকেট নেন জেকব ডাফি এবং ইশ সোধি। 

Comments :0

Login to leave a comment