Jhargram Accident

ঝাড়গ্রামে পথ দুর্ঘটনায় জখম চালক, ৭ পরীক্ষার্থী

রাজ্য জেলা

চিন্ময় কর- ঝাড়গ্রাম

প্রথম দিনের পরীক্ষা শেষে গাড়ি করে বাড়ি ফেরার পথে দুর্ঘটনার কবলে উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীরা।  শুক্রবার দুপুরে ঝাড়গ্রাম জেলার বেলিয়াবেড়া থানার অন্তর্গত ফেকো নয়াগ্রাম ৯ নম্বর রাজ্য সড়কের উপর বাহারুনা এলাকায় পথ দুর্ঘটনা ঘটে। গাড়ির আরোহী ৭ জন পরীক্ষার্থী আহত হয়েছেন। গাড়ি চালকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁকে কলকাতায় রেফার করা হয়েছে। এক পরীক্ষার্থীর অবস্থাও গুরুতর হওয়ায় তাকে ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছে।
পুলিশ সূত্রে জানা গেছে যে জামবনী ব্লকের চিঁচিড়া হাইস্কুলের উচ্চ মাধ্যমিক পরীক্ষার সিট পড়েছিল গোপীবল্লভপুর-২ নম্বর ব্লকের তপসিয়া বিদ্যাসাগর বিদ্যায়তন হাই স্কুলে। পরীক্ষা শেষে পরীক্ষার্থীরা একটি মারুতি গাড়িতে গোপীবল্লভপুর ফেকো ৯ নম্বর সড়ক ধরে বাড়ি ফেরার সময় বাহারুনা জঙ্গলের পাশে রাস্তায় ছাত্রছাত্রীদের গাড়িটিকে মুখোমুখি ধাক্কা মারে উল্টো দিক থেকে আসা অন্য একাটি চারচাকার গাড়ি। 
গাড়িতে ছিল ৪ ছাত্রী ও ৩ ছাত্র। দু’টি গাড়ির মুখোমুখি সংঘর্ষে গুরুতর জখম হন সাত পরীক্ষার্থী ও গাড়ির চালক। প্রতক্ষ্যদর্শীদের বক্তব্য, যে চারচাকার গাড়িটি ধাক্কা দিয়েছে তার ভিতরে ছিল মদ ও জলের বোতল। সঙ্গে ছিল শুকনো খাবারের প্যাকেট। 


 

পুলিশের ভূমিকা ঘিরে স্থানীয়দের অভিযোগ রয়েছে। তবে পরে ঘটনাস্থলে বেলিয়াবেড়া থানার পুলিশ আসে। পরীক্ষার্থীদের ও গাড়ির চালককে উদ্ধার করে তপসিয়া গ্রামীণ হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে স্থানীয়দের সহযোগিতায়। পরীক্ষা দিয়ে ফেরার পথে অন্যান্য পরীক্ষার্থীরা ঘটনাস্থলে পৌঁছে বিক্ষোভ দেখাতে শুরু করে। শেষ পাওয়া খবরে জানা গেছে গাড়ির চালক ও এক পরীক্ষার্থীর অবস্থা আশঙ্কাজনক। তাঁদের ঝাড়গ্রাম সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে রেফার করা হয়েছে।
এক পরীক্ষার্থী বলে, ‘‘পরীক্ষার শেষে একটি মারুতি গাড়িতে করে সাতজন বাড়ি ফিরছিল। সেই সময় সামনে থেকে এসে একটি চারচাকা গাড়ি পরীক্ষার্থী বোঝাই গাড়িটিকে ধাক্কা মারে। উলটোদিকের গাড়ির চালক অত্যাধিক মদ্যপান করেছিলেন। গাড়ির ভেতরে মদের বোতল রয়েছে।’’
ঝাড়গ্রাম জেলার উচ্চ মাধ্যমিক পরীক্ষার জয়েন্ট কনভেনার অরুণাংশু ঘোষ জানিয়েছেন, ‘‘পরীক্ষার্থী বোঝাই একটি গাড়ি দুর্ঘটনায় পড়েছে। জখম পরীক্ষার্থীদের উদ্ধার করে তপসিয়া গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। গাড়ির চালক ও এক ছাত্রের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় দু’জনকে ঝাড়গ্রাম গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে। আশা করা যায় পরীক্ষার্থীরা সকলেই সুস্থ হয়ে সোমবার পরীক্ষা দিতে পারবে। যদি কেউ চিকিৎসাধীন থাকে তাদের পরীক্ষার ব্যবস্থা করা হবে হাসপাতালেই।’’

Comments :0

Login to leave a comment