Jute Mill Worker

জুট মিল শ্রমিকের ঝুলন্ত দেহ উদ্ধার

জেলা

শ্রমিকের মৃত্যুতে শোকের ছায়া এলাকায়। ছবি অভীক ঘোষ।

জুট মিল শ্রমিকের ঝুলন্ত দেহ মিললো আমবাগানে। মেয়ের জন্মদিনে আত্মঘাতী হলো বাবা। মৃতের নাম অভিজিৎ রায়(৩৬)। বৃহস্পতিবার ছিল তাঁর মেয়ের জন্মদিন। শুক্রবার বাড়ি থেকে কিছুটা দূরে আমগাছে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়। ঘটনায় শোকের আবহ তৈরি হয়েছে মগড়ার ছোটো খেজুরিয়া এলাকায়।
স্থানীয় ও পুলিশ সূত্রে পাওয়া খবরের বিবরণে জানা গেছে, মগড়া ছোটো খেজুরিয়ার এলাকায় স্ত্রী সাত বছরের ছেলে ও চার বছরের মেয়ে নিয়ে বসবাস করতেন। কাজ করতেন উত্তর ২৪ পরগনার হালিশহরের একটি জুট মিলে। সেখানে কাজ করে যে টাকা তিনি পেতেন তা দিয়ে সংসার চলতো না। বৃহস্পতিবার ছিল তার মেয়ের জন্মদিন। জন্মদিন পালন করার জন্য মেয়ের আবদারে সব রকম ব্যবস্থাও তিনি করেছিলেন। রাতে স্ত্রীর সঙ্গে অশান্তি করে বাড়ি থেকে বের হয়ে যান। রাত গভীর হয়ে গেলেও বাড়ি না ফেরায় শুরু হয় খোঁজাখুঁজি। প্রতিবেশী বন্ধুরা খোঁজ করতে থাকেন। শুক্রবার সকালে মগড়া থানায়  নিখোঁজ ডায়রি করার কথা ছিল। তারমধ্যেই মধ্যে এলাকার বাসিন্দারা দেখতে পান বাড়ি থেকে কিছুটা দূরে আমবাগানে যুবকের ঝুলন্ত মৃতদেহ। খবর দেওয়া হয় মগড়া থানায়। পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠায় চুঁচুড়া ইমামবাড়া হাসপাতালে। পুলিশ জানিয়েছে যুবক হাতে পেন দিয়ে লিখে গেছে তাঁর মৃত্যুর জন্য কেউ দায়ী নয়।
মৃত যুবকের বন্ধু বিশ্বজিত দাস বলেন, একসঙ্গে ছোটবেলা থেকে বড় হয়েছি, এরকম মৃত্যু খুবই বেদনাদায়ক। ওর দুটো ছোট সন্তান রয়েছে। জুট মিলে কাজ করতো তা দিয়ে হয়তো ঠিক মতো চলতো না তাই মানসিক অবসাদ ছিল।
মৃত যুবকের কাকা বিরাপদ রায় বলেন, কালকে ছোট মেয়েটার জন্মদিন ছিল। সব জোগাড় করে মাংস কিনে আনে। আমাদের ধারনা সাংসারিক অনটন থেকেই আত্মঘাতী হয়েছে সে।

Comments :0

Login to leave a comment