Ham Radio

মানসিক ভারসাম্যহীন নিখোঁজ ছাত্রকে বাড়ি ফেরালো হ্যাম রেডিও

জেলা

 

অনিল কুণ্ডু - বিষ্ণুপুর 

 মানসিক ভারসাম্যহীন নিখোঁজ ষষ্ঠ শ্রেণীর ছাত্র পল্লব মোদককে বাড়ি ফেরালো হ্যাম রেডিও। সোমবার বিকালে তাঁর পরিবারের হাতে তাঁকে তুলে দেওয়া হয়। তাঁর বাড়ি দক্ষিণ ২৪ পরগনা জেলার বিষ্ণুপুর থানার কন্যানগর কলোনীতে। কন্যানগর হাই স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র সে। জানা গেছে, গত ১৫ অক্টোবর সে বাড়ি থেকে নিখোঁজ হয়। পরিবারের লোকজন খোঁজ করেও কোন সন্ধান না পাওয়ায় স্থানীয় থানায় ‘নিখোঁজ ডায়েরি’ করেন।
পশ্চিমবঙ্গ রেডিও ক্লাবের সভাপতি সুবীর দত্ত ও সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাস এবিষয়ে এদিন জানান, কলকাতার নিউটাউন এলাকার রাস্তায় আপন মনে ঘুরে বেড়াচ্ছিল ওই কিশোর। নিউটাউন থানার পুলিশ ২০ অক্টোবর তাঁকে উদ্ধার করে বেলেঘাটা মেইন রোড এলাকায় শেল্টার ফর আরবান হোমলেস’ এ পাঠায়। ওই হোমের সুপার ভাইজার পম্পা পাত্র ওই কিশোরের বাড়ির সন্ধান করতে গত ২৭ অক্টোবর আমাদের হ্যাম রেডিওকে জানায়। 
তিনি বলেন, ওই কিশোর নিজের বাড়ির ঠিকানা ঠিকমতো বলতে পারছিল না। এক এক সময় এক এক রকম বলছিল। বারবার জিজ্ঞাসা করায় সে বলে তোমরা বাড়ি চেনো না আমার সঙ্গে কথা বলছো কেন। কোন স্কুলে পড়ে জিজ্ঞাসা করায় আচমকা কন্যানগর স্কুলের নাম বলে। সেই মতো আমরা প্রথমে বিষ্ণুপুর ১ ব্লকের বিডিও’র সঙ্গে যোগাযোগ করি। তিনি জানান কন্যানগর বিষ্ণুপুর ২ ব্লকে। এরপর বিষ্ণুপুর ২ ব্লকের বিডিও’র সঙ্গে যোগাযোগ করে আমরা তার বাড়ির খোঁজ পাই। তার পরিবারের সঙ্গে যোগাযোগ হয়। সোমবার বিকালে বাবা প্রশান্ত মোদক, মা পূজা মোদক আঁধারকার্ড সঙ্গে নিয়ে হোমে আসেন। তাঁদের হাতে তাঁদের নিখোঁজ পুত্রকে তুলে দেওয়া হয়।
তাঁরা এদিন জানান, বাড়িতে নজরেই রাখা হয়। মানসিক ভারসাম্যহীন হওয়ায় চিকিৎসাও চলছে। হাফ প্যান্ট পড়েই নজর এরিয়ে বাড়ি থেকে নিখোঁজ হয়।

Comments :0

Login to leave a comment