MOHUN BAGAN

ডুরান্ডে বড় জয় মোহনবাগানের

খেলা

durand cup mohun bagan indian football bangladesh army east bengal bengali news

ডুরান্ড কাপের প্রথম ম্যাচেই ডানা মেলল সবুজ মেরুন। বাংলাদেশ আর্মিকে ৫-০ গোলে হারাল মোহনবাগান। 

শুরু থেকেই চেনা ছন্দে ছিল তাঁরা। ম্যাচের ১৪ মিনিটে, লিস্টন কোলাসোর গোলে প্রথমেই এগিয়ে যায় সবুজ মেরুন। তবে সেখানেই শেষ নয়, ৩০ মিনিটের মাথায় মনবীরের গোলে ফের ব্যবধান বাড়ায় মোহনবাগান। আর এই দুটি গোলের পরই, আক্রমণে আরও ঝাঁঝ বেড়ে যায় সবুজ মেরুন ব্রিগেডের। 

ফলস্বরূপ, ম্যাচের ৪০ মিনিটে সুহেলের গোলে ৩-০-তে লিড নেয় মোহনবাগান। ফাউল করার অপরাধে, লাল কার্ড দেখেন বাংলাদেশ আর্মি দলের ফুটবলার মিজানুর রহমান। প্রথমার্ধ শেষ হয় ৩-০ ফলাফল নিয়ে। চলতি মরশুমের কলকাতা লিগে দুরন্ত ছন্দে রয়েছেন এই সুহেল। লিগের সর্বোচ্চ গোলদাতার তালিকায় সবার প্রথমে রয়েছে তাঁর নাম। করেছেন ৭টি গোল। 

দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি পরিবর্তন করেন মোহনবাগান কোচ বাস্তব রায়। আমনদীপের পরিবর্তে মাঠে নামেন ব্রিজেশ গিরি। আক্রমণের তেজ আরও বাড়ে মোহনবাগানের। কিছুক্ষণ পর আবার সবুজ মেরুন ঝড়। মনবীর সিং-এর অ্যাসিস্ট থেকে দুর্দান্ত ফিনিশ করেন হামতে এবং মোহনবাগান এগিয়ে যায় ৪-০ ব্যবধানে। 

সবুজ মেরুনের গতি আরও বাড়াতে এরপর মাঠে আসেন এংসন সিং। কিন্তু তখনও যে ম্যাজিক বাকি রয়েছে। সেকেন্ড হাফের একদম শেষে, কিয়ান নাসিরির গোলে জয় নিশ্চিত করে মোহনবাগান। তাঁর আরও একটি শট বারপোস্টে না লাগলে, ব্যবধান আরও বাড়তে পারত। শেষপর্যন্ত ৫-০ গোলে জয়ী হয় পালতোলা নৌকা।

Comments :0

Login to leave a comment