NEW ZEALAND VS SRI LANKA

শ্রীলঙ্কাকে হারালো নিউজিল্যান্ড

খেলা

cricket world cup 2023 india pakistan cricket indian sports bengali news new zealand sri lanka

২০২৩ ক্রিকেট বিশ্বকাপের গ্রুপস্তরের ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১৭২ রানের টার্গেট রাখল শ্রীলঙ্কা। বৃহস্পতিবার বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ৪৬.৪ ওভারে ১৭১ রান করে শ্রীলঙ্কা। নিউজিল্যান্ড ২৩.২ ওভারে ৫ উইকেটে সেই রান তুলে নেয়।

ইনিংসের দ্বিতীয় ওভার থেকেই আউট হতে শুরু করেন শ্রীলঙ্কার ব্যাটাররা। ১০ ওভার শেষ হওয়ার আগেই ৫ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। টেল এন্ডার মহেশ ঠিকাসান’র লড়াইয়ের ফলে ম্যাচ ৪৬.৪ ওভার অবধি গড়ালেও, স্কোরবোর্ডে কাঙ্খিত রান যোগ করতে পারেননি শ্রীলঙ্কার ক্রিকেটাররা। ওপেনার কুশল পেরেইরার ৫১ রান এবং মহেশ ঠিকাসানা’র ৩৮ রানের ইনিংস ছাড়া অন্য কোনও শ্রীলঙ্কার ব্যাটার বলার মত রান করতে পারেননি। 

নিউজিল্যান্ডের হয়ে ৩ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ২টি করে উইকেট নেন লোকি ফার্গুসন, মিচেল স্যান্টনার এবং রচীন রবীন্দ্র। ১টি উইকেট নিয়েছেন টিম সাউদি। 

জবাবী ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ছন্দ খুঁজে পান নিউজিল্যান্ডের ব্যাটাররা। প্রথম উইকেটে ৮৬ রানের জুটি গড়েন দুই ওপেনার ডেভন কনওয়ে এবং রচীন রবীন্দ্র। তাঁরা যথাক্রমে ৪৫ এবং ৪২ রান করেন। এই জুটি আউট হওয়ার পরে হাল ধরেন ড্যারেল মিচেল। তিনি প্রায় শেষ অবধি ক্রিজে টিকে ছিলেন। মিচেল আউট হন ব্যক্তিগত স্কোর ৪৩ রানের মাথায়। নিউজিল্যান্ডের স্কোর তখন ছিল ১৬২/৫। বাকি রান যোগ করে দলকে জিতিয়ে ফেরেন গ্লেন ফিলিপ্‌স এবং টম ল্যাথাম। 

এদিন ম্যাচের সেরা নির্বাচিত হন নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টস। তিনি ১০ ওভারে মাত্র  ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন। 

Comments :0

Login to leave a comment