SUPER CUP

মঙ্গলবার ‘সুপার’ ফাইনাল

খেলা

ISL SUPER CUP INDIAN FOOTBALL

মঙ্গলবার সুপার কাপের ফাইনালে মুখোমুখি হবে বেঙ্গালুরু এফসি এবং ওডিশা এফসি। সুপার কাপ জয়ী দল এএফসি কাপে খেলার সুযোগ পাবে। 

শুক্রবার প্রথম সেমিফাইনালে বেঙ্গালুরুর মুখোমুখি হয় জামশেপদুর। সুনীল ছেত্রী এবং জয়েশ রানের করা গোলে সেই ম্যাচ ২-০ ব্যবধানে জেতে বেঙ্গালুরু। প্রথমার্ধের খেলার নিরিখে বেঙ্গালুরুর থেকে এগিয়ে ছিল জামশেদপুর। কিন্তু চিমা চুকু এবং বরিস সিং সুযোগ নষ্ট করায় ম্যাচে লিড নিতে পারেনি জামশেদপুর।

দ্বিতীয়ার্ধের শুরুতে বেঙ্গালুরু কোচ সাইমন গ্রে শিভাশক্তি নারায়ণকে পরিবর্ত হিসেবে নামান। সেখান থেকেই খেলা ঘুরতে শুরু করে। শিভাশক্তির পাস থেকে ৬৭ মিনিটের মাথায় জয়েশ রানা গোল করেন। ৮৩ মিনিটে রয় কৃষ্ণার হেড থেকে ব্যবধান বাড়ান সুনীল।

অপর ম্যাচে নর্থইস্ট ইউনাইটেডকে ৩-১ গোলে হারিয়ে ফাইনালের টিকিট সুনিশ্চিত করে ওডিশা। শনিবারের এই ম্যাচে ২ মিনিটের মাথায় জর্ডান গিলের গোলে এগিয়ে গিয়েছিল নর্থইস্ট।  ১০ মিনিটের মাথায় সমতা ফেরান নন্ধকুমার। এরপর ৬৩ মিনিটে ফের গোল করে দলকে ২-১ গোলে এগিয়ে দেন সেই নন্ধকুমার। এরপর ৮৬ মিনিটে ডিয়েগো মরিসিও’র গোলে ৩-১ ব্যবধান হয়। প্রথমার্ধে তাও কিছুটা প্রতিরোধের চেষ্টা করে নর্থইস্ট। কিন্তু দ্বিতীয়ার্ধের ম্যাচের রাশ পুরোপুরি নিজেদের হাতে তুলে নেয় বেঙ্গালুরু। 

মঙ্গলবার কোঝিকোড়ের ইএমএস স্টেডিয়ামে হবে সুপার কাপের ফাইনাল। 

Comments :0

Login to leave a comment