Rain North India

প্রবল বৃষ্টিতে হিমাচলে মৃত্যু কমপক্ষে ৩০ জনের

জাতীয়

প্রবল বর্ষণে ভাষছে হিমাচল প্রদেশ। ফুসছে নদী। ভেষে যাচ্ছে একের পর এক গ্রাম। ইতিমধ্যে ৩০ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে সিমলায় মারা গিয়েছেন কমপক্ষে ১১ জন। পুলিশ জানিয়েছেন মৃতদের মধ্যে ২৯ জনের পরিচয় জানা গিয়েছে। অতিবর্ষণে অধিকাংশ রাস্তায় ধস নেমেছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় প্রায় ৫০০ জন পর্যটক আটকে রয়েছেন চান্দেরতাল, পাগল নালা, লাহাউল ও স্পিতিতে। উনা জেলা থেকে প্রায় ৫১৫ জন শ্রমিককে উদ্ধার করেছেন জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।


হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু বলেছেন ‘রাজ্যের অধিকাংশ এলাকায় বিদ্যুৎ সরাবরাহ নেই। পর্যটকদের নিরাপদ জায়গায় রাখা হয়েছে। প্রবল বৃষ্টিতে পাহার থেকে ধস নেমে আসায় সম্পূর্ণ নষ্ট হয়ে গেছে সড়ক যোগাযোগ ব্যবস্থা’। পাহার থেকে নেমে এসেছে বড় গাছ। গাছের ধাক্কায় নষ্ট হয়েছে বাড়ি। প্রায় ১৩০০টি সড়ক থেকে ছোট রাস্তা নষ্ট হয়ে গিয়েছে। আগামী দুদিনেও লাল সতর্কতা জারি করেছে আবহাওয়া দপ্তর।


এদিকে উত্তর ভারতে প্রবল বৃষ্টির ফলে যমুনার জলস্তর বেড়েছে। বৃষ্টি জনিত দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৩৭ জনের। গত তিনদিনে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে সমগ্র উত্তর প্রদেশে। এদিকে হরিয়ানার বাঁধ থেকে জল ছাড়ায় প্লাবিত হতে পারে দিল্লির নিচু এলাকা গুলো।

Comments :0

Login to leave a comment